ব্যর্থ সাকিব-বাবর, খুলনার তিনে তিনে

বিপিএল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-26 17:47:44

সিলেট পর্বের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ২৮ রানে হারল রংপুর রাইডার্স। এবারের বিপিএল আসরে এই প্রথমবার শুরুতে ব্যাটিং করা দল জয়ের দেখা পেল। এর আগে ঢাকা পর্বের আটটি ম্যাচেই পরে ব্যাট করতে নামা দল, অর্থাৎ রান তাড়া করতে নামা দলই ম্যাচ জিতেছে। আজকের ম্যাচে নিজেদের টানা তৃতীয় জয়ের সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষে খুলনা।

সাকিব আল হাসানের দলের লক্ষ্যটা ছিল ১৬১ রান। এই রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খেল রংপুর। দ্বিতীয় ওভারের শেষ বলে বাবর আজমকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান আরেক পাকিস্তানী পেসার মোহাম্মদ ওয়াসিম।

চতুর্থ ওভারে মাত্রই ক্রিজে নামা ব্র্যান্ডন কিংকে বোল্ড করেন খুলনার হয়ে সেরা ব্যাটিং করা মোহাম্মদ নওয়াজ। থিতু হতে থাকা আরেক ওপেনার রনি তালুকদারও ফেরত যান শানাকার ওভারে। 

শামিম হোসেন ও মোহাম্মদ নবি রানের খাতা বেশ ভালোই সচল রেখেছিলেন। তবে ৩০ রানে শামিম ও হাফ সেঞ্চুরি করা নবিও ফেরত যান সাজঘরে। তারপর কেউই আর ব্যাট হাতে রংপুরের হয়ে এদিন কিছু করে দেখাতে পারেননি। সাকিবও মাত্র ১ রান করে ক্যাচ তুলে দিয়েছেন এনামুলের হাতে। ১৮.৪ ওভারের থামে রংপুরের ইনিংস।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় নৈপুণ্যে ১৬০ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করে খুলনা। রংপুরকে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে খুলনা টাইগার্স। পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে এনামুল হক বিজয়রা। অপরদিকে ষষ্ঠ অবস্থানে আছে রংপুর।

এ সম্পর্কিত আরও খবর