ব্যাটিং ধসে টেনেটুনে ঢাকার ১৩০

বিপিএল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-29 20:21:30

সকাল দেখেই নাকি দিনের শেষটা আঁচ করা যায়। দুর্দান্ত ঢাকার ব্যাটিংয়ের ক্ষেত্রে শুরু আর শেষের এই হিসাবটা মিলল না। দুই ওপেনার ঝোড়ো শুরু এনে দেয়ার পর হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে ঢাকার ব্যাটিং লাইনআপ। আসা-যাওয়ার মিছিলে শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৩০ রানেই থামতে হয়েছে তাদের।

অথচ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়া ঢাকার শুরুটা কী দুর্দান্ত ছিল! দুই ওপেনার মোহাম্মদ নাঈম শেখ এবং পাকিস্তানি সাইম আইয়ুবের ব্যাট কথা বলছিল। ২১ বলে ৪ ছক্কা আর দুই চারে ৪২ রান করে ঢাকাকে উড়ন্ত শুরু এন দেয়ার কৃতিত্ব পাবেন নাঈম। আইয়ুব ধীরে খেললেও তার ব্যাট থেকেও আসে ৩৫ রান।

এরপরই ধস! ২ উইকেটে ৭৭ থেকে চোখের পলকে ৯৬ রানে হাওয়া ৬ উইকেট। মাঝে অজি ব্যাটার অ্যালেক্স রসের ১৪ বলে ২১ আর ইনিংসের শেষবেলায় আরাফাত সানির ১৪ বলে ১৫ রানের দুটি ক্যামিওগোছের ইনিংসে কিছুটা হলেও লড়াইয়ের পুঁজি পেয়েছে মোসাদ্দেক হোসেনের দল।

৪ ওভার বোলিং করে ১৫ রান খরচায় ৩ উইকেট নেয়া মোহাম্মদ নওয়াজ খুলনার সেরা বোলার। দুটি করে উইকেট নিয়ে ঢাকাকে অল্প রান আটকে রাখতে ভূমিকা রেখেছেন পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র এবং মুকিদুল ইসলামও।

আগের তিন ম্যাচের তিনটিতেই জয় পাওয়া খুলনার সামনে লক্ষ্যটা কঠিন হওয়ার কথা নয়। তবে বোলিং দিয়ে ১৩০ রানকেই 'চ্যালেঞ্জিং স্কোর' বানাতে পারে কিনা ঢাকা - সেটাই এখন দেখার বিষয়।

এ সম্পর্কিত আরও খবর