ম্যাক্সওয়েল-রোহিতের রেকর্ডের লড়াই চলছেই

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-11 17:41:36

গ্লেন ম্যাক্সওয়েল মানেই যে তাণ্ডব সে কথা  নিশ্চয়ই প্রতিদিনই আপনাকে মনে করিয়ে দিতে হবে না। তবে ম্যাক্সির ব্যাট সেটাই মনে করিয়ে দেয়। নিয়মিতই ঝড় তুলেন বাইশ গজে। সেটা শুধু ঝড়েই সীমাবদ্ধ থাকছে না। ভাঙছেন রেকর্ড, গড়ছেন রেকর্ড। নাম লেখাচ্ছেন অনেক এলিট ক্লাবের রেকর্ডেও।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলেছেন ৫৫ বলে ১২০ রানের অপরাজিত এক ইনিংস। যেটাতে সেঞ্চুরির দেখা পেয়েছেন ৫০ বলে। এই সেঞ্চুরিটা তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৫ম শতক। ম্যাক্সির মতো একজন টি-টোয়েন্টিতে ৫ টা সেঞ্চুরি করার ধৈর্য্য দেখিয়েছেন। ভাবা যায়? আরো অবাক করা কাণ্ড এটা টি-টোয়েন্টি  সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় আছে একে। তবে যৌথ ভাবে।

৫টা টি-টোয়েন্টি সেঞ্চুরি করা আরেক ব্যাটার রোহিত শর্মা। রোহিতের লেগেছে ১৪৩ ইনিংস। অন্যদিকে ম্যাক্সির লেগেছে মাত্র ৯৪ ইনিংস। রোহিতের ৫ টা সেঞ্চুরিই এসেছে ওপেনিং পজিশন থেকেই। অন্যদিকে ম্যাক্সির একটা ওপেনিংয়ে। বাকী চারটা দুই ডাউনে। রোহিতের নার্ভাস নাইনটিজ একটা, আশি প্লাস চারটা। যদিও ম্যাক্সওয়েলের কোনোটাই নেই।  

টি-টোয়েন্টি চারটা সেঞ্চুরি আছে শুধুমাত্র সূর্যকুমার যাদবের। ইন্ডিয়ান এই ব্যাটার খেলেছেন মাত্র ৫৭ ইনিংস। তার কাছেই মূলত হুমকির মুখে আছে ম্যাক্সওয়েলের রেকর্ড।

এছাড়াও তিনটা করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি সেঞ্চুরি আছে কিউই ব্যাটার কলিন মুনরো; চেক প্রজাতন্ত্রের সাবাওন দাবিজি এবং পাকিস্তানি তারকা বাবর আজমের।

এ সম্পর্কিত আরও খবর