‘ঢাকা ডার্বি’ জিতে গ্রুপসেরা মোহামেডান

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-02-13 19:02:54

এই তো ক’দিন আগে বসুন্ধরা কিংসকে লিগে তাদের মাঠে হারিয়ে উৎসব করেছিল মোহামেডান। নিজেদের অপরাজিত থাকার যে গৌরব ছিল কিংসের, তা চূর্ণ করে দিয়েছিল আলফাজ আহমেদের সাদা-কালোরা। এবার ফেডারেশন কাপে তাদের শিকার বনেছে দেশের আরেক বনেদি ক্লাব ঢাকা আবাহনী। দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখে তিন মিনিটে দুই গোল করে ২-১ ব্যবধানে আকাশি-হলুদদের হারিয়েছে তারা।

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শুরুতে এগিয়ে গিয়েছিল আবাহনীই। ম্যাচের ৩৮ মিনিটে কর্নেলিয়াস স্টুয়ার্টের গোলে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় আবাহনী।

দ্বিতীয়ার্ধে মাঠে নামার কিছু সময়ের মধ্যেই সমতা ফেরায় মোহামেডান। ৫১ মিনিট। মাঝমাঠ থেকে মোজাফফর মোজাফফরভের লং বল দুই ডিফেন্ডারের ফাঁক গলে গিয়ে পড়ে বক্সে যেতে থাকা ইম্যানুয়েল সানডের পায়ে। গোলরক্ষককে ফাঁকি দিয়ে বলটা তিনি জড়ান জালে।

এরপর মোহামেডান এগিয়ে যেতে সময় নিল মোটে মিনিট তিনেক সময়। লম্বা থ্রো ইন বক্সে থাকা সানডের মাথায় গিয়ে পড়ে। তার দারুণভাবে প্লেস করা হেডার ধরতেই পারেনি আবাহনীর রক্ষণ। তাতেই ম্যাচে এগিয়ে যায় মোহামেডান। 

এ গোলের পর পেছন ফিরে তাকাতে হয়নি মোহামেডানকে। চির-প্রতিদ্বন্দ্বীদের ম্যাচেই আর ফিরতে দেয়নি আলফাজ আহমেদের দল। ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। বি গ্রুপ থেকে তাদের অর্জন পূর্ণ ৯ পয়েন্ট। আবাহনীর অর্জন ৬ পয়েন্ট। তাই দ্বিতীয় সেরা দল হিসেবে তাদের যেতে হচ্ছে শেষ আটে।

এ সম্পর্কিত আরও খবর