পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস প্রশিক্ষণ দেবে সেনাবাহিনী

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-06 16:34:48

পাকিস্তানে চলছে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট লিগ পিএসএল, যেখানে পাকিস্তানের খেলোয়াড়রা আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারছেন না বলে মনে করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি মহসিন নাকভী। তিনি প্রতিনিয়তই খেলোয়াড়দের পর্যবেক্ষণ করছেন বলেও জানিয়েছেন তিনি।

বিষয়টিকে মাথায় নিয়েই ক্রিকেটারদের ফিটনেস বাড়াতে এবার সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে প্রশিক্ষণের ব্যবস্থা করেছে পিসিবি। ইসলামাবাদের একট হোটেলে নিজেই এই ঘোষণা দিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাকভী। মার্চের শেষ সপ্তাহ থেকে শুরু হবে এই প্রশিক্ষণ পর্ব।

এই প্রশিক্ষণের কারণ পরিষ্কার করে জানিয়েছেন নাকভী, 'আমি যখন লাহোরে খেলা দেখছিলাম, আমার মনে হয় না, তোমাদের মধ্যে (পাকিস্তানি ক্রিকেটার) কেউ গ্যালারিতে ছক্কা মেরেছো। যখনই এরকম কোনো ছক্কা মারা হয়েছে, আমার মনে হয়েছে বিদেশি কোনো খেলোয়াড় মেরেছে। আমি বোর্ডকে বলেছিলাম, খেলোয়াড়দের ফিটনেস বাড়ানোর জন্য একটা পরিকল্পনা করতে। তোমাদের সবাইকে তাই যথাযথভাবে চেষ্টা করতে হবে।'

আগামী ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত কুকুল সেনাবাহিনী ক্যাম্পে প্রশিক্ষণ নেবেন বাবর-রিজওয়ানরা। বিশ্বকাপের কথা মাথায় রেখেই মূলত এই প্রশিক্ষণের আয়োজন করেছে বোর্ড। এর আগেও একবার ২০১৬ সালে মিসবাহ উল হক অধিনায়ক থাকাকালীন কুকুলে সেনাবাহিনীর সঙ্গে প্রশিক্ষণ নিয়েছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা।

এ সম্পর্কিত আরও খবর