সিরিজ বাঁচানোর ম্যাচে শুরুতে বোলিংয়ে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-07 14:02:08

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটি তাই বাংলাদেশের জন্য হয়ে উঠেছে সিরিজ বাঁচানোর ম্যাচ। যেই ম্যাচে টসে জিতে শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

সিরিজ বাঁচানোর টি-টোয়েন্টি একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। আগের ম্যাচে হারলেও ওই ম্যাচের একাদশেই ভরসা অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। বাংলাদেশ দল তাদের একাদশে পরিবর্তন না আনলেও পরিবর্তন এনেছে শ্রীলঙ্কা। স্পিনার আকিলা দনাঞ্জয়ার জায়গায় দলে জায়গা করে দেওয়া হয়েছে পেসার দিলশান মাদুশঙ্কাকে।

এর আগে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে শুরুতে ব্যাট করে বাংলাদেশকে ২০৭ রানের কঠিন টার্গেট ছুড়ে দিয়েছিল সফরকারীরা। সেই টার্গেট টপকাতে নেমে শুরুতে ব্যাটিং ধস নামলেও পরে মাহমুদউল্লাহ ও অভিষিক্ত জাকের আলী অনিককে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। জয়ের পথেই ছিল দলটি। তবে শেষ পর্যন্ত নাটকীয়ভাবে ৩ রানে হারতে হয়েছে বাংলাদেশকে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: আভিস্কা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, মহীশ তিকশানা, দিলশান মাদুশঙ্কা, বিনুরা ফার্নান্ডো, মাতিশা পাতিরানা।

এ সম্পর্কিত আরও খবর