দিল্লিকে উড়িয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইলেন কোহলিরা

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টানা পঞ্চম জয়ে প্লে-অফের সূক্ষ্ম সম্ভাবনা জিইয়ে রাখল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ফর্মের তুঙ্গে থাকা দক্ষিণ ভারতের দলটির সামনে টিকতেই পারল না দিল্লি। মন্থর ওভাররেটের কারণে এক ম্যাচ নিষেধাজ্ঞার শাস্তি ভোগ করতে থাকা অধিনায়ক রিশাভ পান্তকে ছাড়া খেলতে নেমে বেঙ্গালুরুর কাছে ৪৭ রানে হারল দিল্লি। 

এই জয়ে ১৩ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে উঠে এসেছে বেঙ্গালুরু। সমান ম্যাচে সমান সংখ্যক পয়েন্ট থাকলেও নেট রানরেটে পিছিয়ে ছয়ে ক্যাপিটালস।

বিজ্ঞাপন

বেঙ্গালুরুর মাঠে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় দিল্লি। ইনিংস শুরু করতে নেমে ২৭ রান করেন কোহলি। মিডল অর্ডার ব্যাটার রজত পতিদারের ফিফটির সঙ্গে উইল জ্যাকসের চল্লিশোর্ধ্ব রানের ইনিংসে লড়াকু স্কোরের ভিত পেয়ে যায় বেঙ্গালুরু। ৫২ রান আসে পতিদারের ব্যাট, ৪১ রানে থামেন ইংলিশ ব্যাটার জ্যাকস।

ক্যামেরন গ্রিনের ২৪ বলে ৩২ রানের কার্যকরী ক্যামিওতে ফুলেফেঁপে ওঠে বেঙ্গালুরুর সংগ্রহ। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে তারা। দিল্লির পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন রাসিখ সালাম এবং খলিল আহমেদ।

জবাব দিতে নেমে শুরুতেই বিপদে পড়ে দিল্লি। ৩০ রানে ৪ ব্যাটারকে হারায় তারা। মিডল অর্ডারে ব্যাট করতে নেমে একাকী লড়াই চালান পান্তের জায়গায় দিল্লির অধিনায়কত্ব করা অক্ষর প্যাটেল। তবে তার ৩৯ বলে ৫৭ রানের লড়াকু ইনিংস শেষ পর্যন্ত কাজে লাগেনি।

ইয়াশ দয়াল-লকি ফার্গুসনদের সামনে মুখ থুবড়ে পড়েছে দিল্লির ব্যাটিং। ১৯.১ ওভারে ১৪০ রানে গুটিয়ে গেছে তারা। ২০ রান খরচায় তিন উইকেট নেন দয়াল, দুই উইকেট যায় ফার্গুসনের ঝুলিতে।

ব্যাট হাতে ৩২ রানের কার্যকরী ইনিংস, পাশাপাশি বোলিংয়ে এসে ৪ ওভারে ১৯ রান খরচায় ১ উইকেট ও একটি রানআউট করে ম্যাচসেরা হন অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিন।