বার্নাব্যুতে লাইপজিগের সঙ্গে ড্র করেও শেষ আটে রিয়াল 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-07 12:30:20

সান্তিয়াগো বার্নাব্যুতে, রিয়ালের ঘরের মাঠ। সেখানে রিয়ালের ফর্মটা যেন প্রতিবারই ফুলে-ফেঁপে ওঠে। তবে সেখানেই যেন রাজত্ব হারিয়ে বসতে চলেছিল চ্যাম্পিয়নস লিগের রাজারা। শেষ ষোলোর ফিরতি লেগের ম্যাচের শেষ সময়ের দিকেও ম্যাচ ছিল ১-১ ড্র। সেখানে সাবেক বার্সা ফরোয়ার্ড দানি অলমোর কাছে হারতে বসেছিল রিয়াল। তবে দারুণ সেই শট পোস্টে লাগলে কাটে সেই শঙ্কা। শেষ পর্যন্ত ড্র হয় ১-১ এই। এতে আগের লেগে লাইপজিগের মাঠে ১-০ ব্যবধানের জয় মিলিয়ে ২-১ গোলের জয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে কার্লো আনচেলত্তির দল। 

ম্যাচের শুরু থেকেই ঘরের মাঠের রিয়ালকে বেশ ভোগাচ্ছিল জার্মান ক্লাবটি। একের পর আক্রমণের ঢেউ তুললেও অবশ্য জালের দেখা পাচ্ছিল না লাইপজিগ। আক্রমণের মাত্রায় যে এদিন জার্মান ক্লাবটি অনেকখানিই এগিয়ে তা আরও একবার বোঝা গেল ম্যাচ শেষের পরিসংখ্যানে। ম্যাচজুড়ে লাইপজিগের জালে উদ্দেশ্যে ১১টি শট নেয় ভিনিসিউস-বেলিংহ্যামরা, যেখানে লক্ষ্যে কেবল তিনটি। এদিকে গোলের উদ্দেশ্যে লাইপজিগের মোট শট ২০টি, লক্ষ্যে ছিল চারটি। 

আক্রমণ-পাল্টা আক্রমণ শেষে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ব্যবধানে। পরে ৬৫তম মিনিটে এসে ভাঙে ‘ডেডলক’। পিছিয়ে থেকেও আগে গোলের দেখা পায় রিয়াল। বেলিংহ্যামের বাড়িয়ে দেওয়া বলকে দারুণভাবে জালের ঠিকানায় পাঠায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস। 

তবে এগিয়ে থেকেও সেই স্বস্তি বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। মিনিট দুই পরেই হাঙ্গেরিয়ান উইলি অরবানের গোলে সমতা ফিরিয়ে আনে লাইপজিগ। সেখান থেকে ম্যাচের শেষ মুহূর্তে অলমোর নৈপুণ্যে ম্যাচ মোড় নিতে চলেছিল নাটকীয়তায়। তবে সেটি না হওয়ায় শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয় আরবি লাইপজিগকে। 

এ সম্পর্কিত আরও খবর