মেসি-সুয়ারেজ নৈপুণ্যে ন্যাশভিলের মাঠে মায়ামির ড্র 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-08 11:33:07

 

কনকাকাফ চ্যাম্পিয়নস কাপের শেষ ষোলোর প্রথম লেগে ন্যাশভিলের বিপক্ষে মেসির ইন্টার মায়ামির ম্যাচ একদিন আগে থেকেই ছিল আলোচনায়। প্রথম লেগের ম্যাচটি ন্যাশভিলের মাঠে। সেখানে মায়ামির অতিরিক্ত দর্শক ঠেকাতে মায়ামির জার্সি পরে সেই মাঠে গেলেই শাস্তির বা জরিমানার ঘোষণা দেয় ন্যাশভিল। সেই উত্তেজনা ছড়াল মূল ম্যাচেও। 

দুই অর্ধের শুরুতেই দুই গোল করে নিজেদের মাঠে এগিয়ে ছিল ন্যাশভিল। তবে পুরনো এক জুটি দলটিকে শেষ পর্যন্ত দেয়নি জিততে। প্রথম গোল করে ব্যবধান কমিয়ে আনেন বিশ্ব ফুটবলের অন্যতম তারকা এবং মায়ামির ক্লাব ইতিহাসের সবচেয়ে বড় নাম লিওনেল মেসি। পরে ম্যাচের যোগ করা সময়ে নাটকীয় এক গোল করে ম্যাচে সমতা টানেন লুইস সুয়ারেজ। একসময় বার্সেলোনায় মাঠ দাপিয়েছে এই জুটি, মেসি-সুয়ারেজ। তা আরও একবার দেখা মিলল মায়ামির জার্সিতে। 

ন্যাশভিলের হয়ে গোল দুটি করেন জ্যাকব শ্যাফেলবার্গ। ম্যাচের চতুর্থ মিনিটে দলকে এগিয়ে নেওয়ার পর ৪৬তম মিনিটে আরও একটি গোল করে ব্যবধান দ্বিগুণ করেন এই ফরোয়ার্ড। 

তবে মিনিট পাঁচেক পরেই কিছুটা স্বস্তিতে ফেরে মায়ামি। সেই সুয়ারেজ-মেসি জুটিতেই আসে প্রথম গোল। ৫২তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে মেসির উদ্দেশ্যে বড় বাড়িয়ে দেন সুয়ারেজ এবং ডি-বক্সের বাইরে থেকেই দারুণ এক শটে বল জালের ঠিকানায় পাঠিয়ে দেন মেসি। সেখানে ব্যবধান কমালেও ম্যাচের মূল সময় শেষেও জয়ের পথে ছিল ন্যাশভিল। তবে ৯০+৫তম মিনিটে আরও এক সাবেক বার্সা জুটির ঝলক দেখল টুর্নামেন্টের শেষ ষোলোর ম্যাচটি। সের্হিও বুসকেতসের নেওয়া দারুণ এক ক্রসে হেড করেন সুয়ারেজ এবং সেটিই লক্ষ্যে পৌঁছালে হার এড়ায় মায়ামি। 

আমেরিকার ক্লাব ফুটবলের চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে দল দুটির ফিরতি লেগের ম্যাচটি এবার মায়ামির মাঠে। আগামী ১৪ মার্চ বাংলাদেশ সময় সকাল ৬টা ১৫ মিনিটে শুরু হবে ম্যাচটি। 

এ সম্পর্কিত আরও খবর