অবসর ভেঙে ফিরতেই দুই টেস্ট নিষিদ্ধ হাসারাঙ্গা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-19 21:15:17

বাংলাদেশের বিপক্ষ টেস্ট সিরিজে অবসর ভেঙে ফেরার কথা ছিল লঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গার। তাকে রেখেই টেস্ট স্কোয়াড ঘোষণা করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট। তবে টেস্ট দলে প্রত্যাবর্তনের দিনেই নিষেধাজ্ঞার মুখে পড়লেন এই অলরাউন্ডার।

আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়, বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে আম্পায়ারের সঙ্গে অসদাচরণ করেছিলেন হাসারাঙ্গা। শ্রীলঙ্কার বোলিংয়ের সময় ৩৭তম ওভারে আম্পায়ারের সঙ্গে তার দুর্ব্যবহারের কারণে তাকে ম্যাচ ফির ৫০ ভাগ জরিমানার সঙ্গে তিনটি ডিমেরিট পয়েন্টও দেয়া হয়েছে।

যেহেতু দুই বছরের মধ্যে আটটি ডিমেরিট পয়েন্ট হয়ে গেছে হাসারাঙ্গার, তাই আইসিসির কোড অব কন্ডাক্টের ৭.৬ ধারা অনুযায়ী সে ডিমেরিট পয়েন্টগুলো চারটি সাসপেনশন পয়েন্টে রূপ নিয়েছে। চার সাসপেনশন পয়েন্টের ফলে দুই টেস্ট বা চার ওয়ানডে বা চার টি-টোয়েন্টি থেকে নিষিদ্ধ করা হয়। তাই বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজে আর খেলা হচ্ছে না হাসারাঙ্গার।

উল্লেখ্য, আগামী ২২ মার্চ শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই টেস্টের সিরিজ। সিলেটে প্রথম টেস্টের পর ৩০ মার্চ চট্টগ্রামে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে দুই দল।

এ সম্পর্কিত আরও খবর