প্রথম টেস্টের দলে মুশফিকের বদলি হৃদয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-20 21:00:19

আঙুলের চোটে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দল থেকে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। গতকাল (মঙ্গলবার) এক বিজ্ঞপ্তিতে মুশফিকের বাদ পড়ার বিষয়টি জানিয়েছিল বিসিবি। আজ (বুধবার) অপর এক বিজ্ঞপ্তিতে তার বদলি হিসেবে তাওহিদ হৃদয়ের নাম ঘোষণা করা হয়েছে।

জাতীয় দলের হয়ে সাদা বলের ক্রিকেটে নিয়মিত মুখ হৃদয়। দেশের জার্সিতে এরই মধ্যে ৩০টি ওয়ানডে এবং ১৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়ে গেছে তার। তবে লাল বলের ক্রিকেটে এখনো জাতীয় দলে অভিষেক হয়নি হৃদয়ের।

প্রথম শ্রেণীর ক্রিকেটে অবশ্য বেশ সমৃদ্ধ হৃদয়ের রেকর্ড। সেখানে ১৪ ম্যাচে ৪৮ গড়ে ৯১৩ রান রয়েছে তার। এতে তিনটি সেঞ্চুরি এবং চারটি ফিফটিও তার নামের পাশে শোভা পাচ্ছে।

উল্লেখ্য, আগামী ২২ মার্চ সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। ৩০ মার্চ থেকে চট্টগ্রামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের বাংলাদেশ দল

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হোক, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুশফিক হাসান, নাহিদ রানা ও তাওহিদ হৃদয়

এ সম্পর্কিত আরও খবর