দিনের শুরুতেই আরও ২ উইকেট নেই বাংলাদেশের 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-23 11:53:24

সিলেট টেস্টের দ্বিতীয় দিনে স্কোরবোর্ডে ৩২ রানে ৩ উইকেট নিয়ে অনেকটা চাপ থেকেই শুরু করেছিল বাংলাদেশ। দিনের প্রথম সেশনের ঘণ্টা খানেকের মধ্যে সেই চাপ বাড়ল আরও এক মাত্রায়। আগের দিনে উইকেট বাঁচিয়ে রাখা ওপেনার মাহমুদুল হাসান জয় ও শাহাদত হোসেন দিপুর আউটের মধ্য দিয়ে দলীয় সংগ্রহে একশ পেরোনোর আগেই শেষ স্বাগতিকদের অর্ধেক ইনিংস। 

খাদের কিনার থেকে দলকে টেনে ওঠানোর প্রচেষ্টায় ২২ গজে ম্যাচের এই অবস্থানে ব্যাট করছেন অর্ডার বদলে ওপরে নামা তাইজুল ইসলাম ও উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৩ ওভার শেষে ৫ উইকেটে ১১৫ রান তুলেছে বাংলাদেশ। 

এর আগে টেস্টের প্রথম দিনে টসে হেরে ব্যাট করতে নামা লঙ্কানদের পেস তোপে ভোগান খালেদ আহমেদ। এতে ৫৭ রানেই ফেরেন ৫ ব্যাটার। তবে সেখানে চাপ সামলে দলকে শক্ত অবস্থানে নিয়ে যান ধনঞ্জয়া ও কামিন্দু। দলীয় ২৫৯ রানের মাথায় তাদের এই জুটি ভাঙেন অভিষিক্ত পেসার নাহিদ রানা। পরে ধনঞ্জয়ার উইকেটও। এতে শেষ পর্যন্ত ২৮০ রানে থামে লঙ্কানদের প্রথম ইনিংস। 

সেখানে দিনের একদম শেষ মুহূর্তে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে স্বাগতিকরা। তবে সেখানে তাদেরও স্বস্তি দেয়নি লঙ্কান পেসাররা। বিশ্ব ফের্নান্দোর পেস তোপে ১৭ রানেই সাজঘরে ফেরেন শান্ত ও জাকের। পরের ৩১ রানের মাথায় আরও একটি উইকেট হারায় নাজমুল হোসেন শান্তর দল।

এ সম্পর্কিত আরও খবর