তামিমদের হারের দিনে জিতল সাকিবের শেখ জামাল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-24 17:34:21

ঢাকা প্রিমিয়ার লিগের পঞ্চম রাউন্ডে একই দিনে ম্যাচ ছিল দেশের ক্রিকেটের সবচেয়ে বড় দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালের। সাকিবের দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব রূপগঞ্জ টাইগার্সের মুখোমুখি হয়ে তাদের হারিয়েছে ৬ উইকেটে। তামিমের দল প্রাইম ব্যাংকের দিনটা অবশ্য সুখকর হয়নি, গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে হেরেছে ৬ উইকেটে। দিনের অন্য ম্যাচে আবাহনী ৫২ রানে হারিয়েছে সিটি ক্লাবকে।

সাকিবের শেখ জামাল আজ বিকেএসপির ৩ নম্বর মাঠে খেলতে নেমেছিল। টস হেরে বোলিংয়ে নেমে শুরুতেই দলটা চড়াও হয় রূপগঞ্জ টাইগার্সের ওপর। নিয়মিত বিরতিতে উইকেট খোয়াতে খোয়াতে ৮৩ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে আসাদুল্লাহ আল গালিব আর সালমান হোসেন ইমনের ফিফটিতে ২২৮ রানের পুঁজি দাঁড় করায় রূপগঞ্জ। সাকিব নেন একটি উইকেট। 

জবাবে শেখ জামাল শুরুতেই সৈকত আলীকে খুইয়ে বসে। এরপর অবশ্য সাইফ হাসান, সাকিব আল হাসানের ৯৪ রানের জুটিতে পরিস্থিতি সামলায় তারা। ৩৪ রান করে সাকিবের বিদায়ের পর ফজলে মাহমুদের ফিফটি আর ইয়াসির আলী রাব্বির ৪১ রানে ভর করে ৬ উইকেটের জয় তুলে নেয় দলটা। 

এদিকে প্রাইম ব্যাংকের হয়ে তামিম আজ ফিফটির দেখা পেয়েছেন। আরেক তারকা অলক কাপালিও শেষ দিকে করেছেন ৪৪ বলে ৪৭ রান। এরপরও প্রাইম ব্যাংকের রান ঠিকঠাক ২০০ ও করতে পারেনি, অলআউট হয় ১৮১ রানেই। তামিম আর কাপালি বাদে কোনো স্বীকৃত ব্যাটার ২০ রান করতে পারেননি। তৃতীয় সর্বোচ্চ ২২ রান এসেছে বোলার হাসান মাহমুদের ব্যাট থেকে। 

১৮২ রান তাড়া করতে নেমে গাজী ক্রিকেটার্সের শুরুটাও ভালো হয়নি। ৪৭ রানে খুইয়ে বসে ৩ উইকেট। এরপর সাব্বির হোসেন শিকদারের ৬৪ রানে ভর করে দলটা ধীরে ধীরে লক্ষ্যে এগোতে থাকে। ১৪০ রানে তিনি বিদায় নিলে বাকি পথটা মাহফুজুর রহমান রাব্বি, শেখ পারভেজ জীবনরাই পার করে দেন দলকে। তামিমের প্রাইম ব্যাংককে ৬ উইকেটে হারায় গাজী গ্রুপ ক্রিকেটার্স।

এদিকে আবাহনী টস হেরে ব্যাট করতে নেমে নাইম শেখ, আফিফ হোসেনের ফিফটিতে পায় ২১৭ রানের পুঁজি। জবাবে সিটি ক্লাব পড়ে নাহিদুল ইসলাম, তাসকিন আহমেদ, সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেনদের তোপের মুখে। নাহিদুল আর তাসকিন দুটি করে, আর সাইফউদ্দিন ও মোসাদ্দেক ৩টি করে উইকেট তুলে নেন। সিটি ক্লাব ১৬৫ রান তুলতেই অলআউট হয়ে যায়। 

এই জয়ের ফলে আবাহনী পাঁচ ম্যাচের পাঁচটিতে জিতে শীর্ষেই রইল। শেখ জামাল ৫ ম্যাচে ৪ জয় নিয়ে আছে তালিকার তিনে। আর প্রাইম ব্যাংক সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে আছে তালিকার চারে। 

এ সম্পর্কিত আরও খবর