আল নাসরের বড় জয়ের রাতে ৬৪তম হ্যাটট্রিক রোনালদোর 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-31 11:31:01

বুড়ো বয়সে যেন পায়ের ধার বেড়েই চলেছে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। আন্তর্জাতিক বিরতিতে স্লোভেনিয়ার বিপক্ষে পর্তুগালের হারের ম্যাচে গোল না পাওয়া বেশ সমালোচিত হয়েছিলেন তিনি। তবে সেই জবাব দিতে সময় নিলেন স্রেফ তিন দিন। সৌদি প্রো লিগে ফিরেই দেখালেন ছন্দ। আল তাইয়ের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে ২৩ মিনিটের মধ্যে করলেন হ্যাটট্রিক। এতে ৫-১ গোলের বড় জয় পায় আল নাসর। 

প্রায় ২২ বছরের ক্যারিয়ারে সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে এটি রোনালদোর ৬৪তম হ্যাটট্রিক। এর মধ্যে ৪টি আল নাসরের হয়ে। যেটি করতে সৌদি ক্লাবটির হয়ে ৫৮ ম্যাচ সময় নিলেন সাবেক রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড। 

ঘরের মাঠে ম্যাচের ২০তম মিনিটেই এগিয়ে যায় আল নাসর। সেখানে রোনালদোর জাতীয় দলের সতীর্থ ওতাভিওর নৈপুণ্যে গোলের সূচনা হয় দলটির। অবশ্য এক মিনিট পরেই ভার্জিলের গোলে সমতায় ফেরে আল তাই। এর মিনিট ১৪ পরেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ভার্জিল। 

প্রথমার্ধের যোগ করার সময়ের একদম শেষ মুহূর্তে আব্দুলরাহমাদ ঘারিবের গোলের ম্যাচে আবারও এগিয়ে যায় নাসর। 

পরে দ্বিতীয়ার্ধে চলে রোনালদো ‘শো’। ৬৪তম মিনিটে ম্যাচে নিজের প্রথম গোলের মিনিট দুই পরই আরও একটি গোল করেন তিনি। তবে তার আইকনিক হেড যে ছিল বাকি। ম্যাচের শেষ দিকে এসে ৮৭তম মিনিটে দারুণ এক হেডে বল জালে জড়িয়ে হ্যাটট্রিক উদযাপনে মাতেন রোনালদো। এই ম্যাচে তিন গোলসহ এখন পর্যন্ত আল নাসরের হয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৩ গোল করলেন ফুটবল বিশ্বের অন্যতম এই তারকা ফুটবলার। 

নাসরের এই জয়ে ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট লিয়ে লিগ তালিকার দুইয়ে আছে দলটি। এদিকে সমান ম্যাচে শীর্ষে জায়গা মজবুত করা আল হিলালের পয়েন্ট ৭১। 

এ সম্পর্কিত আরও খবর