দলীয় নৈপুণ্যে মুস্তাফিজের চেন্নাইকে হারাল দিল্লি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-04-01 01:01:41

আসরের শুরুটা বেশ দাপুটে ছিল বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের। আগের দুই ম্যাচের দুটিতেই এসেছে জয়। তবে দিল্লির মাঠে এসে ব্যাটে-বলে মিলল না সেই ছন্দ। এদিন বল হাতে নিষ্প্রভ ছিলেন মুস্তাফিজুর রহমান। নিষ্প্রভ ছিল পুরো চেন্নাই দল। এতে আসরের তৃতীয় ম্যাচে এসে প্রথম হারের মুখ দেখল বর্তমান চ্যাম্পিয়নরা। এদিকে দিল্লির ক্ষেত্রে ঘটনাটি ঠিক উলটো। আসরের তৃতীয় ম্যাচের এসে প্রথম জয় দেখল দিল্লি ক্যাপিটালস। দলীয় নৈপুণ্যে চেন্নাইকে ২০ রানে হারাল ঋষভ পন্তের দল। 

রাতের এই ম্যাচটিতে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দিল্লি। সেখানে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯১ রান তোলে দলটি। 

সেই লক্ষ্য তাড়ায় শুরুতেই চাপে পড়ে চেন্নাই। ৭ রানের সাজঘরে ফেরেন ছন্দে থাকা দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও রাচিন রবীন্দ্র। তবে ড্যারিল মিচেল ও আজিঙ্কা রাহানের ৬৮ রানের জুটিতে সেই চাপ অনেকটাই সামলে নেয় তারা। তবে বিপত্তি বাড়ে পিচে সেট হওয়া এই দুই ব্যাটার ফেরার পর। পরে সামির রিজভী ও শিবাম দুবেও ফেরেন দ্রুতই। ১৬ ওভার ১ বলে ৬ উইকেটে স্কোরবোর্ডে তখন ১২০ রান। জয়ের জন্য ২০ বলে তখনও দরকার ৭২ রান। সেখানে ৪ চার ৩ ছক্কায় ১৬ বলে ধোনির ঝোড়ো ইনিংস দর্শকদের ‘এন্টারটেইন’ করলেও জয়ের জন্য তা ছিল না যথেষ্ট। শেষ পর্যন্ত ১৭১ রানে থামে চেন্নাই।

৩০ বলে দলীয় সর্বোচ্চ ৪৫ রান করেন রাহানে। দিল্লির হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন মুকেশ কুমার, দুটি নেন খলিল আহমেদ। 

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ পায় দিল্লির। ডেভিড ওয়ার্নার ও পৃথ্বী শ’য়ের নৈপুণ্যে ওপেনিং জুটি থেকেই আসে ৯৩ রান। সেখানে ৩৫ বলে ৫২ রান করে ফেরেন ওয়ার্নার। দলীয় ১০৩ রানের মাথায় ফেরেন আরেক ওপেনার পৃথ্বী। তিনি করেন ৪৩ রান। পরে মিডল অর্ডারের বাকি ব্যাটাররা ছিলেন ব্যর্থ তখন টপ-অর্ডারের শেষ ব্যাটার অধিনায়ক ঋষভ পন্ত খেলেন ৫১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। এতে টপ-অর্ডারের তিন ব্যাটারে চড়ে ১৯১ রানের বড় সংগ্রহ পায় দিল্লি। 

চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মাথিশা পাথিরানা। এদিকে আগের দুই ম্যাচে ৬ উইকেট শিকারে পার্পল ক্যাপধারী মুস্তাফিজ এ ম্যাচে ছিলেন না ছন্দে, ছিলেন খ্রুচেও। বলে করেছেন চার ওভার। সেখানে পেয়েছেন ১ উইকেট। 

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

দিল্লি ক্যাপিটালসঃ ১৯১/৫ (২০ ওভার) (ওয়ার্নার ৫২, পন্ত ৫১, পৃথ্বী ৪৩; পাথিরানা ৩/৩১, মুস্তাফিজ ১/৪৭)

চেন্নাই সুপার কিংসঃ ১৭১/৬ (২০ ওভার) (রাহানে ৪৫, ধোনি ৩৭*; মুকেশ ৩/২১, খলিল ৩/২২)

ফলঃ ২০ রানে জয়ী দিল্লি

ম্যাচসেরাঃ খলিল আহমেদ

এ সম্পর্কিত আরও খবর