অনাকাঙ্ক্ষিত ‘শূন্যের রেকর্ডে’ নাম লেখালেন রোহিত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-02 11:02:03

সোমবার রাতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নেমেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। যেখানে দলগত ভাবেই বাজে পারফরম্যান্স দেখিয়েছে নীল জার্সিধারীরা। সমর্থকদের আশা ছিল রোহিত শর্মার ব্যাটের ওপর, কিন্তু এদিন তিনিও সাজঘরে ফিরলেন রানের খাতা খোলার আগেই।

একের অধিক রেকর্ডে নিজের নাম লিখিয়ে এর আগেও বেশ সুনাম কুড়িয়েছেন সময়ের অন্যতম সেরা এই ওপেনার। তবে গতরাতে প্রথম বলেই আউট হয়ে এক অনাকাঙ্ক্ষিত রেকর্ডের মালিক হলেন রোহিত। আইপিএলে সর্বোচ্চ সংখ্যকবার শূন্য রানে আউট হওয়ার নজির গড়লেন তিনি।

আইপিএলের সব আসর মিলিয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ মোট ১৭ বার শূন্য রানে আউট হয়েছেন রোহিত। এতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর উইকেটকিপার ব্যাটার দীনেশ কার্তিককে টপকে গেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ বার করে শূন্য রানে আউট হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, পীয়ুশ চাওলা, মানদীপ সিং ও সুনীল নারাইন। তার পরের কাতারে আছেন রশিদ খান, মনীশ পাণ্ডে ও আম্বাতি রাইডুর, তারা আউট হয়েছেন ১৪ বার করে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ ১২ বার শূন্য রানে আউট হওয়ার রেকর্ড রোহিতের। সর্বোচ্চ ১৩ বার শূন্য রানে আউট হয়েছেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং।

সব মিলিয়ে স্বীকৃত টি–টোয়েন্টিতে রান না করেই রোহিত সাজঘরে ফিরেছেন মোট ২৯ বার। তবে স্বীকৃত টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সংখ্যকবার শূন্য রানে আউট হয়ে যাওয়ার রেকর্ড এখনও আছে ক্যারিবিয় ক্রিকেটার সুনীল নারাইনের নামে। ৪৩ বার রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ ধরেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর