আইপিএলে ধোনি-রোহিতের পাশে কার্তিক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-04-21 17:38:38

চলছে আইপিএলের ১৭ তম আসর। আর এই আসর দিয়েই দীর্ঘ আইপিএল ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন দীনেশ কার্তিক। বিদায় বেলায় আসরটাকে রাঙিয়ে রাখতে ব্যাট হাতেও দুর্দান্ত ছন্দে আছেন তিনি। সেই তিনিই এদিন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নেমে গড়েছেন অনন্য এক কীর্তি। আইপিএলে তৃতীয় ক্রিকেটার হিসেবে ২৫০ ম্যাচ খেলার অভিজাত ক্লাবে নাম লিখেছেন তিনি।

তার আগে এই কীর্তি ছুঁয়েছিলেন চেন্নাই সুপার কিংসের কিংবদন্তি ক্রিকেটার এমএস ধোনি। ধোনির পর নিজের সবশেষ ম্যাচে এই কীর্তি ছুঁয়েছেন রোহিত শর্মাও। এবার সেই কীর্তি ছুঁয়েছেন কার্তিকও। এই তালিকায় নাম লেখানোর খুব কাছে আছে বিরাট কোহলিও। মাত্র ৫ ম্যাচ দূরে আছেন তিনি।

বিশেষ এই ক্লাবে নাম লেখাতে ২০০৮ সালে দিল্লি ডেয়ারডেবিলসের হয়ে আইপিএল শুরুর পর থেকে কার্তিক খেলেছেন নিয়মিত। পুরো আইপিএল অধ্যায়ে এখন পর্যন্ত মাত্র ২টি ম্যাচ খেলতে পারেনি কার্তিক। তাছাড়া বাকি সবকটি ম্যাচেই মাঠে নেমেছেন তিনি।

দীর্ঘ ক্যারিয়ারে মোট ৬টি ক্লাবের হয়ে খেলেছেন কার্তিক। রান করেছেন মোট ৪ হাজার ৭২৪ রান। যেখানে তার সর্বোচ্চ ইনিংসটি ছিল অপরাজিত ৯৭ রানের। এর বাইরে উইকেটকিপার হিসেবে ১৪২টি ক্যাচ ও ৩৬টি স্টাম্পিং করেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর