‘ভুল’ চিকিৎসার শিকার ইহসানউল্লাহ, মেডিকেল বোর্ড গঠন পিসিবির

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-04-21 21:04:49

পিএসএলে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে পাকিস্তান জাতীয় দলে ডাক পান তরুণ পেসার ইহসানউল্লাহ। দেশের হয়ে খেলেন ৫টি টি-টোয়েন্টি। এরপর আর চোটের কারণে এগোয়নি ক্যারিয়ার। খেলতে পারেননি সবশেষ পিএসএলেও। দলের অন্যতম সেরা পেসারকে না পাওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের দিকে আঙুল তুলেন পিএসএলে তার দল মুলতান সুলতানের মালিক। অভিযোগ করেন, পিসিবির ভুল চিকিৎসাতেই আরও গুরুতর হয়েছে ইহসানউল্লাহর চোট।

তার সেই অভিযোগের প্রেক্ষিতেই স্বতন্ত্র মেডিকেল বোর্ড গঠন করেছে পিসিবি। এ বিষয়য়ে এক বিবৃতিতে রোববার পিসিবির পক্ষ থেকে বলা হয়, ‘ইহসানুল্লাহর মেডিকেল কেসটি পিসিবির মেডিকেল সাপোর্ট টিম দ্বারা সঠিকভাবে পরিচালনা করা হয়েছে কিনা তা বিশ্লেষণ করার জন্য একটি স্বতন্ত্র মেডিকেল বোর্ড গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মেডিকেল বোর্ডের সমন্বয়ে গঠিত বিশেষজ্ঞদের মধ্যে রয়েছেন অধ্যাপক ডাঃ জাভেদ আকরাম, অধ্যাপক ডাঃ রানা দিলাওয়াইজ এবং অধ্যাপক ডাঃ মুমরাইজ নকশবন্দ। ডানহাতি ফাস্ট বোলারের সঠিক চিকিৎসার জন্য বোর্ড ভবিষ্যতের পদক্ষেপেরও সুপারিশ করবে।’

এর আগে, ইহসানউল্লাহর চোট নিয়ে পিসিবির চিকিৎসকরা অবহেলা করেছে বলে অভিযোগ তুলেছিলেন মুলতান সুলতানের মালিক। তখন তিনি বলেছিলেন, পিসিবির চিকিৎসকেরা ইহসানউল্লাহর চোটের ভুল চিকিৎসা করেছে। তাঁর কনুইয়ের হাড়ে চিড় আছে, আর সেটা পিসিবির স্ক্যানে শুরুতে ধরাই পড়েনি। কনুইয়ের ওই চিড় নিয়েই ইহসানউল্লাহ জিম করেছে, এমনকি বোলিংও করেছে। আর তখন সমস্যা বোধ করলে পুনরায় করানো স্ক্যানে দেখা যায় তার কনুইয়ে চিড় ছিল।

পিসিবির মেডিকেল বিভাগ অবশ্য শুরু থেকেই তাদের বিরুদ্ধে আনা গাফিলতির অভিযোগ অস্বীকার করেছে। তারা বলেছিলেন, ইহসানউল্লাহর চোটের ব্যাপারে অবহেলা বা গাফিলতি হয়নি। আর তাছাড়া ইহসানউল্লাহর প্রাথমিক স্ক্যানে চিড় ধরা না পরলেও এখানে কোনো অব্যবস্থাপনা হয়নি।

এ সম্পর্কিত আরও খবর