লক্ষ্ণৌকে উড়িয়ে শীর্ষে কলকাতা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-06 11:05:27

রবিবার রাতে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মাঠে যেয়ে তাদের বিপক্ষেই সহজ জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স। ৯৮ রানের বড় ব্যবধানে হেরেছে স্বাগতিকরা। এই জয়ের মাধ্যমে আইপিএলের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান নিজেদের দখলে নিল কলকাতা।

এদিন টসে জিতে শুরুতে কলকাতাকে ব্যাটিংয়ে পাঠিয়ে যেন ভুলই করেছিল লক্ষ্ণৌ। পাওয়ার-প্লেতে ঝোড়ো ব্যাটিংয়ের মাধ্যমে দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন দুই ওপেনার ফিল সল্ট ও সিনীল নারাইন। ১৪ বলে ৩২ রান করে সল্ট ফেরত গেলেও নারাইন বরাবরের মতোই চালিয়ে গেছেন তাণ্ডব। ৩৯ বলে ৮১ রান এসেছে তার ব্যাট থেকে।

ওপেনারদের দারুণ ব্যাটিংয়ের সুবাদে পরের ব্যাটাররাও খেলেছেন হাত খুলে। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে কলকাতার দলীয় সংগ্রহ দাঁড়ায় ২৩৫ রানে।

বড় লক্ষ্যের উদ্দেশ্যে ব্যাট হাতে নেমে শুরুতেই ধাক্কা খায় লক্ষ্ণৌ। স্বাগতিক ব্যাটারদের কেউই এদিন নিজের ইনিংস লম্বা করতে পারেননি। কলকাতার বোলারদের তোপের মুখে অসহায়ত্ব প্রকাশ পায় তাদের। ১৭তম ওভারের প্রথম বলেই নিজেদের সবশেষ উইকেটটিও হারায় লক্ষ্ণৌ। ফলে ৯৮ রানের দাপুটে জয় পায় কলকাতা।

এই জয়ের মাধ্যমে রাজস্থানকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে এখন কলকাতা। ১১ ম্যাচে ৮ জয়ের সঙ্গে ১৬ পয়েন্ট তাদের, ফলে নিশ্চিতভাবেই প্লে-অফে জায়গা করে নিয়েছে শ্রেয়াস আইয়ারের দল। অপরদিকে সমান ম্যাচে ১২ পয়েন্টের সঙ্গে তালিকার পাঁচে আছে লক্ষ্ণৌ।

এ সম্পর্কিত আরও খবর