মুরশিদা-সোবহানার সেঞ্চুরি, নারী ডিপিএলে রেকর্ড সংগ্রহ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-05-23 16:27:22

জাতীয় দলের জার্সিতে সময়টা ভালো যাচ্ছিল না মুরশিদা খাতুন-সোবহানা মোস্তারির। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরোয়া ক্রিকেটে নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ পাচ্ছেন তারা। সেই সুযোগটাকে অবশ্য দারুণভাবেই কাজে লাগিয়েছেন দু’জনে। চলমান নারী ডিপিএলে গুলশান ইয়ুথ ক্লাবের বিপক্ষে মোহামেডানের জার্সিতে দু’জনেই হাঁকিয়েছেন সেঞ্চুরি। আর তাতে নারী ডিপিএলের ইতিহাসে ৩ উইকেটে রেকর্ড ৩৯২ রানের দলীয় সংগ্রহ দাঁড় করিয়েছে মোহামেডান। যেই লক্ষ্য তাড়া করতে নেমে শেষ পর্যন্ত ১৪১ রান তুলতে পেরেছে গুলশান। ম্যাচ হেরেছে ২৫১ রানের বিশাল ব্যবধানে।

ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই শত রান পেরিয়ে যায় মোহামেডান। এরপর দলীয় ১৩৫ রানে মোহামেডানকে ঝড়ো শুরু এনে দিয়ে ৪১ বলে ৭৫ রান করা জেসিয়া আক্তার ফিরলেও সোবহানাকে নিয়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান মুরশিদা। দু’জনেই পেয়ে যান সেঞ্চুরির দেখা। এই জুটিতে আসে ২৫৭ রান।

সোবহানা শেষ দিকে ১০১ বলে ১২৮ রান করে সাজঘরে ফিরলেও ম্যাচ শেষ করে আসেন মুরশিদা। ম্যাচের শেষ পর্যন্ত তিনি অপরাজিত ছিলেন ১৫৭ বলে ১৭৯ রানে। মুরশিদার ইনিংসটি সাজানো ছিল ২টি ছক্কা ও ২৩টি চারে। অন্যদিকে সোবহানার ইনিংসটি সাজানো ছিল ৭টি ছক্কা ও ৬টি চারে। তাদের দু’জনের সেঞ্চুরিতেই এদিন নারী ডিপিএলে দলীয় সংগ্রহের রেকর্ড গড়ে মোহামেডান।

মোহামেডানের করা ৩ উইকেটে ৩৯২ রানের রেকর্ড গড়ার আগে নারী ডিপিএল ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড ছিল বিকেএসপির দখলে। কেরানীগঞ্জ ক্রিকেটে একাডেমির বিপক্ষে বিকেএসপির ৩২১ রান করে ছিল দলটি।

বোলিংয়ের ম্যাচটা হাতছাড়া হয়ে গিয়েছিল গুলশানের। দেখার ছিল সেই ব্যবধানটা শেষ পর্যন্ত কততে নামিয়ে আনতে পারে গুলশান। এমন দিনে ব্যাটিং ব্যর্থতায় শেষ পর্যন্ত গুলজানের ইনিংস থেমেছে ৪৯.৪ ওভারে ১৪১ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান এসেছে আশার ব্যাট থেকে। মোহামেডান অধিনায়ক সালমা খাতুনের শিকার ২ উইকেট। ৩ উইকেট নিয়েছেন রুমানা আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর