দুটি ছক্কায় রোহিতের ‘দুই’ কীর্তি 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-28 18:32:29

বিশ্বকাপের চলতি আসরের শুরুটা কিছুটা সাদামাটা হলেও সুপার এইট থেকে ব্যাট হাতে দারুণ ছন্দে র‍য়েছেন রোহিত শর্মা। সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে অজিদের বিপক্ষে ৯২ রানের দারুণ এক ইনিংসের পর গতকাল দ্বিতীয় সেমিতেও ফিফটির দেখা পান এই ভারতীয় অধিনায়ক। ইংল্যান্ডের বিপক্ষে তার ব্যাট থেকে ৩৬ বলে আসে দলীয় সর্বোচ্চ ৫৭ রান। যেই ইনিংসে চড়েই বড় সংগ্রহের ভিত পায় ভারত। 

রোহিতের ৫৭ রানের এই ইনিংস সাজানো ৬ চার ও ২ ছক্কায়। যেখানে এই দুই ছক্কায় দুটি কীর্তিতে ভাগ বসিয়েছেন হিটম্যান খ্যাত এই ব্যাটার। এই ইনিংসে দুটি ছক্কা দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৫০ ছক্কার মাইলফলক স্পর্শ করলেন রোহিত। এই কীর্তি প্রথম গড়েছিলেন ক্যারিবীয় কিংবদন্তি ক্রিস গেইল। এতেই দ্বিতীয় ক্রিকেট হিসেবে সেই তালিকায় নাম লেখালেন রোহিত। 

এদিকে চলতি বিশ্বকাপ এ নিয়ে তিনটি ফিফটি পেরোনো ইনিংস খেললেন রোহিত। এর মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ফিফটি তোলেন ইনিংসে নিজের দ্বিতীয় ছক্কাটি হাঁকিয়ে। আর এতেই টি-টোয়েন্টি বিশ্বকাপের নক-আউটে প্রথম কোনো ভারতীয় অধিনায়ক পেলেন ৫০ ঊর্ধ্ব ইনিংসের দেখা। 

চলতি আসরে ৭ ম্যাচে এখন পর্যন্ত ৪১.৩৩ গড় এবং ১৫৬ স্ট্রাইক রেটে ২৪৮ রান করেন রোহিত। যা আসরের তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। ৮ ম্যাচে ২৮১ রান করে এই তালিকায় শীর্ষে আছে রহমানউল্লাহ গুরবাজ। তার দল সেমি থেকেই বিদায় নিলেও শীর্ষস্থানটি ধরে রেখেছেন তিনি। তবে ফাইনালে রোহিত ৩৪ রান করলেই তাকে ছাড়িয়ে উঠে যাবে শীর্ষে।  

এ সম্পর্কিত আরও খবর