ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা বিশ্বকাপ একাদশে রিশাদ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-29 17:12:00

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ আসরের পর্দা এখনো নামেনি। আজ ফাইনাল ম্যাচে মাঠে নামছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। যেকোনো বিশ্বকাপ টুর্নামেন্ট শেষ হলেই সেই আসরের সেরা একাদশ সাজিয়ে প্রকাশ করা হয় একটি দল। কিন্তু অবাক বিষয় যে, ক্রিকেট অস্ট্রেলিয়া এবার সে কাজটি করল বিশ্বকাপ আনুষ্ঠানিকভাবে শেষ হওয়ার আগেই।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এই একাদশে জায়গা পেয়েছেন টাইগার স্পিনার রিশাদ হোসেন। চলতি আসরে বল হাতে দুর্দান্ত ছিলেন রিশাদ, তার বোলিং নজর কেড়েছে ক্রিকেট বিশ্বের বড় বড় বিশ্লেষকদেরও। নিজের যোগ্যতা এবং পারফরম্যান্স দিয়েই তিনি জায়গা করে নিয়েছেন এই দলে।

এই একাদশে সর্বোচ্চ তিনজন ক্রিকেটার আছেন ফাইনালিস্ট ভারত দল থেকে। এছাড়া অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের দুজন করে এবং ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের একজন করে জায়গা পেয়েছেন। তবে কিছুটা অবাক হওয়ার মতো ব্যাপার হলো, এই দলের অধিনায়ক হিসেবে আছে আফগান তারকা রশিদ খানের নাম।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিশ্বকাপ একাদশঃ

ট্র্যাভিস হেড, রোহিত শর্মা, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যারন জোন্স, মার্কাস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া, রশিদ খান (অধিনায়ক), রিশাদ হোসেন, ফজলহক ফারুকী, জসপ্রীত বুমরাহ ও এনরিখ নর্কিয়া।

এ সম্পর্কিত আরও খবর