বিতর্কিত ক্যাচ নিয়ে নিজেই মুখ খুললেন সূর্য

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-02 16:54:19

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফাইনাল ম্যাচের শেষ ওভারে দারুণ এক ক্যাচ নিয়ে ডেভিড মিলারকে সাজঘরে ফিরিয়েছিলেন সূর্যকুমার যাদব। মূলত সেই ক্যাচটিই ভারতের জয়ে অন্যতম ভূমিকা পালন করেছে। সেই ক্যাচটি নিয়ে বিতর্ক থাকলেও শেষ পর্যন্ত সেই ক্যাচটিই ভারতকে শিরোপা এনে দিয়েছে।

সূর্যকুমারের এমন ক্যাচের পর থেকেই তা নিয়ে হচ্ছে নানা আলোচনা-সমালোচনা। অনেকেরই দাবী, ক্যাচ নেওয়ার সময় সীমানা দড়িতে পা লেগেছিল সূর্যের। ফলে এটি আউট দেওয়া ইছুত হয়নি আম্পায়ারের। ছক্কা হলে ম্যাচটি হয়ত জিতেও যেতে পারত প্রোটিয়ারা।

শেষ পর্যন্ত যে ৭ হারে হারতে হয়েছে প্রোটিয়াদের। ওই বলটি ক্যাচ না হয়ে ছক্কা হলে ম্যাচটা প্রোটিয়ারা না জিতলেও অন্তত টাই হতে পারত, সুপার ওভারে যেতে পারত। এসব নিয়ে যখন চলছে পক্ষে বিপক্ষে তুমুল বিতর্ক; তখন আলোচিত সেই ক্যাচ নিয়ে মুখ খুলেছেন সূর্য নিজেই।

ক্যাচ নিয়ে সূর্য বলেন, ‘রোহিত ভাই সাধারণত কখনও লং-অনে দাঁড়ান না কিন্তু সেই মুহূর্তে তিনি সেখানে ছিলেন। তাই যখন বল উপরে ছিল, এক সেকেন্ডের জন্য আমি তার দিকে তাকালাম এবং সে আমার দিকে তাকাল। আমি দৌড়ে গিয়েছিলাম এবং আমার লক্ষ্য ছিল বলটি ধরা। এবং রোহিত ভাই কাছে থাকলে আমি তার দিকে বল ছুঁড়ে দিতাম। কিন্তু এই চার থেকে পাঁচ সেকেন্ডের মধ্যে সে কোথাও ছিল না, আমি আসলে ঠিক ব্যাখ্যা করতে পারব না।’

সূর্য আরও বলেন, ‘যখন আমি বলটি উপরে ঠেলে দিয়েছিলাম এবং ক্যাচটি নিয়েছিলাম, আমি জানতাম যে আমি দড়ি স্পর্শ করিনি। এ বিষয়ে আমি সতর্ক ছিলাম। আমি জানতাম আমি যখন বলটিকে ভিতরে ঠেলে দিয়েছে, তখন আমার পা দড়িতে স্পর্শ করেনি। আমি জানতাম এটি একটি সঠিক ক্যাচ ছিল। আর যদি বলটি ছক্কায় হতো তাহলে, সমীকরণ হতো পাঁচ বলে দশ রান। আমরা হয়তো তখনও জিততে পারতাম, কিন্তু ব্যবধান আরও কাছাকাছি হতো।’

এ সম্পর্কিত আরও খবর