ধর্ম টেনে কথা বলায় রিজওয়ানের সমালোচনা করলেন শেহজাদ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-04 16:33:30

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বিদায়ের পর থেকেই ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছে পাকিস্তান ক্রিকেট দলকে। বেশিরভাগ ক্রিকেটারদের হতে হচ্ছে সমালোচনার শিকার। সেই সমালোচনার জবাবে প্রতিবাদমূলক কথা বলেছিলেন মোহাম্মদ রিজওয়ান। তবে পাকিস্তান দলের ওপর উঠা বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে ধর্মীয় বিষয় টেনে এনে ছিলেন তিনি।

ধর্ম টেনে কথা বলায় এবার রিজওয়ানকে একহাত নিয়েছেন আহমেদ শেহজাদ। এমনকি পিসিবিকে মনে করিয়ে দিয়েছেন তাদের অস্ত্রোপচারের প্রতিশ্রুতির কথাও।

সম্প্রতি এক ভিডিওতে পাকিস্তান ওপেনার রিজওয়ানকে বলতে শোনা গেছে, ‘আমি মনে করি প্রতিটি মানুষই দুটি বিষয়ের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। তিনি যদি একজন মুসলিম হন, তাহলে বিশ্বের যেখানেই যান সেখানেই ইসলামের প্রতিনিধিত্ব করেন। দ্বিতীয়ত, তিনি পাকিস্তানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করেন। কাজেই লোকে কী বলে সেসব আমরা পাত্তা দেই না।’

তার এমন ভক্তের জেরে এবার ধুয়ে দিয়েছেন শেহজাদ। ধর্মকে ঢাল হিসেবে টেনে না আসার কথা বলেছেন তিনি। শেহজাদ বলেন, ‘এটা দুঃখজনক যে, কিছু ক্রিকেটার তাদের বাজে পারফরম্যান্স ঢাকতে অপ্রয়োজনীয় সংবাদ সম্মেলন করে এবং ধর্মকে ঢাল হিসেবে ব্যবহার করে। যখন তারা ফিটনেস নিয়ে মিথ্যা তথ্য দেয়, মাঠে (ইনজুরির) অভিনয় করে, তখন তাদের ধর্ম কোথায় থাকে? ধর্ম কি আপনাকে অন্যকে প্রতারিত করতে আর মাঠে মিথ্যা বলতে শেখায়?

বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের মতো দলের বিপক্ষে হেরে সুপার এইটে খেলতে না পারায় হতাশ পিসিবি প্রধান মহসিন নকভি। বিশ্বকাপ চলাকালীনই তিনি জানিয়েছিলেন বিশ্বকাপ শেষে দলে বড় অস্ত্রোপচার করবেন তিনি। সেটাও পিসিবিকে মনে করিয়ে দিয়েছেন শেহজাদ।

পিসিবিকে অস্ত্রোপচারের বিষয়টি মনে করিয়ে দিয়ে শেহজাদ বলেন, ‘আমরা পিসিবি চেয়ারম্যান মহসিন নকভিকে যে বড় অস্ত্রোপচারের প্রতিশ্রুতি দিয়েছিলেন তা ভুলে যেতে দেব না। পাকিস্তানি দলের কিছু খেলোয়াড় এখন চেয়ারম্যানের বক্তব্যকে উপহাস করছেন। তারা বিষয়টিকে পাত্তা দিচ্ছেন না। কিন্তু আমরা নিশ্চিত করব যে ভক্তরা তাদের উত্তর পান এবং ব্যবস্থা নেওয়া হয়। এই খেলোয়াড়দের বিরুদ্ধে আমরা অবস্থান নিয়েছি এবং এই পাকিস্তান দল সঠিক পথে না আসা পর্যন্ত আমরা পিছপা হব না।’

এ সম্পর্কিত আরও খবর