স্পেনের বিপক্ষে ম্যাচেই নিজের শেষ দেখছেন না ক্রুস

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-04 18:34:50

ইউরো ২০২৪ এর পরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন জার্মানি ও রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার টনি ক্রুস, এই ঘোষণা তো তিনি বেশ আগেই দিয়ে ফেলেছিলেন। নিজের শেষ ইউরোতে তাই স্মরণীয় কিছু করে যেতে চান দলের জন্য এমনটাই আশা করে আছেন তার সমর্থকরা এবং তিনি নিজেও।

চলতি ইউরো আসরে স্বাগতিক জার্মানি দারুণ ছন্দেই রয়েছে, সঙ্গে দুর্দান্ত ফর্মে আছেন ক্রুস নিজেও। এখন পর্যন্ত প্রতি ম্যাচেই দলের জয়ে ভূমিকা পালন করেছেন। আগামীকাল (শুক্রবার) স্পেনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মাঠে নামছে জার্মানি, কোনো কারণে স্বাগতিকরা এই ম্যাচে হেরে গেলে এটিই হবে ক্রুসের শেষ ম্যাচ।

তবে হার দিয়ে নয়, বরং শিরোপা তুলে ধরেই নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতে চান ক্রুস। তিনি বলেছেন, ‘আমরা আরও কিছু সময়ের জন্য টুর্নামেন্টে থাকব। আমার মনে হয় না শুক্রবারের ম্যাচটি আমার শেষ ম্যাচ হতে যাচ্ছে।’

দলের পারফরম্যান্স নিয়ে বেশ আশাবাদী এই অভিজ্ঞ মিডফিল্ডার। ২০১৪ বিশ্বকাপে জার্মানির বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ছিলেন ক্রুস। ২০২১ সালে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিয়েছিলেন তিনি। তবে দলের কোচ ইউলিয়ান নাগলসমানের ডাক ফেলে দিতে পারেননি তিনি, ফিরে এসেছেন অবসর ভেঙে।

নিজের ফেরা আসা বিষয়ে ক্রুস বলেছেন, ‘আমার ফিরে আসার সঙ্গে ইউরো জেতার যে লক্ষ্য, তার সম্পৃক্ততা রয়েছে। যদি আমি দলের সঙ্গে এই অর্জনের সুযোগ না দেখতাম, তাহলে ফিরে আসতাম না।’

এ সম্পর্কিত আরও খবর