রোহিত-কোহলিদের বরণ করতে মুম্বাইয়ের রাজপথে জনস্রোত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-04 19:17:41

দীর্ঘ ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ আবারও নিজেদের ঘরে তুলে নিয়েছে ভারত। আনন্দ-উদযাপনটা তাই ভিন্ন মাত্রায় করা হবে এটাই স্বাভাবিক। কিন্তু ঘূর্ণিঝড় বেরিলের কারণে বার্বাডোজের হোটেল থেকেই বের হতে পারেননি রোহিত-কোহলিরা। দেশে ফেরত আসতে পারছিলেন না, ফলে দেশবাসী শিরোপার জয়ের আনন্দটাও ঠিকমতো উদযাপন করতে পারছিলেন না।

দীর্ঘ ১০৫ ঘণ্টার অপেক্ষার পর অবশেষে দেশে ফিরল অধরা সেই ট্রফি, ফিরে আসলো বিশ্বচ্যাম্পিয়নরা। দিল্লিতে নেমেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে যান ক্রিকেটাররা। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে মুম্বাইয়ের বিমান ধরেন ক্রিকেটাররা।

ক্রিকেটারদের জন্য মুম্বাই বিমানবন্দরে বিশেষ হুডখোলা বাসের ব্যবস্থা করে বিসিসিআই। সেই বাসে করে ওয়াংখেড়ে স্টেডিয়ামে রওনা দেন ক্রিকেটাররা। ক্রিকেটারদের স্বাগত জানাতে বিমানবন্দরের ভিতরে ও বাইরে লাখ লাখ সমর্থক জড়ো হতে থাকেন। দীর্ঘ ১১ বছরের বিশ্বকাপ খরা কাটানোর আনন্দে যোগ দিয়েছে পুরো দেশ।

ভারতীয় দল মুম্বাই বিমানবন্দরে নামার আগেই শুরু হয় স্টেডিয়ামে ঢোকার জন্য হুড়োহুড়ি। আচমকা বৃষ্টি নামলে সবাই দৌড়ে স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন। এতে ভেঙে পড়ে ব্যারিকেড, ফলে ভিড় সামলাতে হিমশিম খাচ্ছিল পুলিশ।

রোহিতেরা তখনও মুম্বাই বিমানবন্দরে পৌঁছাননি। তার আগেই ওয়াংখেড়ে স্টেডিয়াম দর্শকে পরিপূর্ণ হয়ে যায়। বিমান নামার অনেক আগে থেকেই ভিড় জমে মুম্বাইয়ের রাস্তায়, রোহিত শর্মাদের স্বাগত জানাতে নেমে আসেন লাখ লাখ মানুষ। ফলে মেরিন ড্রাইভের রাস্তা অবরুদ্ধ হয়ে যায়। মানুষের ভিড়ের কারণে পুরো রাস্তা বন্ধ হয়ে যায়। পাশেই ওয়াংখেড় ক্রিকেট স্টেডিয়াম। বিশ্বকাপ জয়ের সেলেব্রেশনের জন্য ছাদখোলা বাসে করে সেখানে যাবে রোহিত শর্মার দল। এর আগে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরেও বাসে করে ট্রফি প্যারেড করেছিল মহেন্দ্র সিং ধোনিরা।

উল্লেখ্য, মুম্বাইয়ে আজ সকাল থেকেই গুড়িগুড়ি বৃষ্টি পড়ছে। তবুও বৃষ্টি উপেক্ষা করে এত মানুষের ঢল নেমেছে স্টেডিয়াম সংলগ্ন মেরিন ড্রাইভ রোডে। দীর্ঘ ১১ বছর পর আইসিসি ইভেন্টের শিরোপা খরা দূর হয়েছে ভারতীয় দলের।

এ সম্পর্কিত আরও খবর