ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাড়ালেন টেন হাগ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-04 20:30:58

গেল মৌসুমটা একদমই যাচ্ছেতাই কেটেছে ম্যানচেস্টার ইউনাইটেডের। ইংলিশ প্রিমিয়ার লিগে তারা ৮ নম্বর অবস্থানে থেকে শেষ করেছে। পরিস্থিতি এমন হয়েছিল যে, বেশিরভাগ সমর্থক এবং দর্শকরা ধরেই নিয়েছিলেন যে চাকরি হারাতে চলেছেন দলটির কোচ এরিক টেন হাগ। তবে সেটি তো হয়নি বরং সবাইকে অবাক করে দিয়ে কোচের মেয়াদ বাড়িয়েছে রেড ডেভিলরা। অন্তত ২০২৬ সাল পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব টেন হাগের হাতে তুলে দিয়েছে ক্লাবটি।

২০২২ সালে তিন বছরের চুক্তিতে ইউনাইটেডে যোগ দেন টেন হাগ। এসেই প্রথমে দল থেকে বাদ দেন দলের তারকা এবং সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকে। যা নিয়ে তখন ব্যাপক সমালোচনার মুখেও পড়তে হয়েছিল তাকে। তবে এরপরও নিজের সিদ্ধান্তে স্থির থেকে দলকে সাফল্য এনে দিয়েছিলেন টেন হাগ। তার কারণে সে সময় ওল্ড ট্রাফোর্ড ছাড়তে বাধ্য হয়েছিল রোনালদো।

তার অধীনে সবশেষ মৌসুমে ভরাডুবি দেখতে হলেও নিজের মেয়াদকালে ইউনাইটেডকে দুটি শিরোপা জিতিয়েছেন টেন হাগ। তার অধীনে লিগ কাপ ও এফএ কাপ জিতেছে ইউনাইটেড। যেই সাফল্যকেই নিজেদের উন্নতির মাপকাঠি হিসেবে বিবেচনায় নিয়েছে ক্লাব কর্তারা। ফের তার হাতেই তুলে দেওয়া হয়েছে রেড ডেভিলদের ভাগ্য।

টেন হাগের মেয়াদ বাড়ানো নিয়ে ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর ড্যান অ্যাশওর্থে বলেন, ‘দুই মৌসুমে দুটি ট্রফি জেতার মাধ্যমে এরিক নিজেকে ইউরোপিয়ান ফুটবলের অন্যতম ধারাবাহিক সফল কোচ হিসেবে তুলে ধরতে পেরেছেন। ক্লাবের পর্যালোচনায় সর্বশেষ মৌসুমে উন্নতির জায়গা স্পষ্ট হয়ে উঠেছে। যে কারণে ক্লাব এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে এগিয়ে যেতে এবং ভালো ফল পেতে এরিকই আমাদের জন্য সেরা কোচ। এখন আমাদের আরও ধারাবাহিক হওয়া দরকার।’

বাদ পড়ার বদলে উল্টো মেয়াদ বাড়ায় বেশ খুশি টেন হাগ। বলেন, ‘আমাদের অবশ্যই মেনে নিতে হবে যে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রত্যাশার মানে পৌঁছাতে এখনো অনেক কঠোর পরিশ্রম করা বাকি, যার অর্থ, ইংলিশ ও ইউরোপিয়ান ট্রফির জন্য লড়াই করা।’

এ সম্পর্কিত আরও খবর