আরও কোণঠাসা বাংলাদেশ, ভারতের লিড ৪৩২

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-21 12:20:09

চালকের আসনে গতকাল বিকেলের সেশনেই চলে এসেছিল ভারত। এরপর আজ সকালে স্বাগতিকরা তাদের দাপটটা আরও বাড়িয়েছে। শুভমান গিল আর ঋষভ পান্তের দুজনই ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির পথে এগোচ্ছেন। ৪৩২ রানের লিড ইতোমধ্যেই পেয়ে গেছে দলটা। তাতে বাংলাদেশ আরও বিবর্ণই হয়েছে এই সেশনে।

চেন্নাইয়ে আজ ভোররাতে বৃষ্টি হয়েছিল। তা শেষে খেলা শুরু হলেও আকাশ ছিল মেঘলা। তবে বাংলাদেশ সকালের সেশনটায় তার ফায়দাটা তুলতে পারেনি। শুরুর সেশনে উইকেটের দেখাই তো পায়নি দল!

আগের দিন অপরাজিত দুই ব্যাটার গিল আর পান্ত মিলে বাংলাদেশের প্রত্যেক বোলারকেই তুলোধুনো করেছেন রীতিমতো। দুজন শুরুর এক ঘণ্টা প্রায় নিখুঁত ক্রিকেট খেলেছেন।

তবে পরিস্থিতিটা যখন একটু অনুকূলে চলে এসেছে, তখনই দুজন নিজেদের রুদ্ররূপ দেখিয়েছেন। শেষ এক ঘণ্টায় রানের গতি বেড়েছে পাল্লা দিয়ে। দুজন ফিফটি ছুঁয়ে ফেলেছেন এই সময়ে।

ফিফটির পর সুযোগ দুজনই দিয়েছিলেন। তাসকিনের বলে বদলি ফিল্ডার তাইজুল ইসলামকে ক্যাচ দিয়েছিলেন গিল, তবে সেটাকে কোয়ার্টার চান্স বলাই শ্রেয়। তাইজুলের একটু আগে বলটা মাটি কামড়েছিল।

তবে পান্ত যে সুযোগটা দিয়েছিলেন, তাকে এমন কিছু বলা চলে না। শতভাগ সুযোগ ছিল ক্যাচটা নেওয়ার। সাকিব আল হাসানের বলে তিনি আকাশে তুলে দিয়েছিলেন বল। তবে নাজমুল হোসেন শান্তর আঙুল ছুঁয়ে বলটা বেরিয়ে যায়। ৭২ রানে থাকা পান্ত এরপর বিরতির আগে আরও ১০ রান যোগ করেছেন তার রানের খাতায়। ওদিকে গিল সেশন শেষ করেছেন ৮৬ রান নিয়ে।

আগের দিন শেষে রবিচন্দ্রন অশ্বিন জানিয়েছিলেন ভারতের লক্ষ্য হচ্ছে আরও ১৫০ রান কমপক্ষে। তবে শুভমান গিল আর পান্ত মিলে প্রথম সেশনেই তুলেছেন তার কাছাকাছি রান। আর তাই মনে হচ্ছে, ভারত ৫০০-৫৫০ রানের লিড নিয়ে তবেই ছাড়বে!

এ সম্পর্কিত আরও খবর