ফার্গুসনকে নিয়ে বিস্ময়কর তথ্য

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-16 22:10:44

আলেক্স ফার্গুসন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে কাটিয়েছেন ২৭ বছর। এরপর থেকে তিনি ক্লাবটায় ছিলেন বৈশ্বিক দূত হিসেবে। তার পেছনে প্রতি বছর ৩১ কোটি টাকা খরচ করতে হতো ক্লাবটাকে। তবে খরচ কমাতে এখন তাকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে ইউনাইটেড। ব্যাপারটা রীতিমতো বিস্ময়কর!

৮২ বছর বয়সী এই সাবেক ম্যানেজার প্রায় ২৭ বছর ধরে ছিলেন ওল্ড ট্র্যাফোর্ডের ডাগআউটে। ১৩টি প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছেন তিনি, সঙ্গে দুটি চ্যাম্পিয়ন্স লিগসহ অসংখ্য ট্রফি জিতেছেন।

দ্য অ্যাথলেটিক জানিয়েছে, ফার্গুসন এই পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তটি বন্ধুত্বপূর্ণভাবেই নিয়েছেন। তিনি মৌসুম শেষে এই গ্লোবাল অ্যাম্বাসেডর ভূমিকা থেকে সরে দাঁড়াবেন। তবে তিনি ক্লাবের বোর্ডের নন-এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করে যাবেন।

এই সিদ্ধান্তটি ইউনাইটেডের বৃহত্তর খরচ কমানোর উদ্যোগের অংশ, যা আইএনইওএসের অধীনে হয়েছে। প্রতিষ্ঠাতা জিম র‌্যাটক্লিফের নেতৃত্বে সংস্থাটি চলতি বছরে ক্লাবের একটি সংখ্যালঘু শেয়ার কেনার পর থেকে ফুটবল অপারেশন পরিচালনার দায়িত্বে রয়েছে।

ফার্গুসনকে ছাঁটাই নিয়ে সমালোচনা হচ্ছে বেশ। তার অন্যতম সফল খেলোয়াড় এরিক ক্যান্টোনা এই পদক্ষেপকে কলঙ্কজনক বলে অভিহিত করেছেন। ইনস্টাগ্রামে ক্যান্টোনা লেখেন, ‘স্যার আলেক্স ফার্গুসনকে তার জীবনের শেষ দিন পর্যন্ত ক্লাবে যা খুশি করার অধিকার থাকা উচিত। এটি চরম অসম্মানজনক। এটি একেবারেই কলঙ্কজনক। স্যার আলেক্স ফার্গুসন আমার জন্য চিরদিনের বস থাকবেন।’

এ সম্পর্কিত আরও খবর