মেসি-রোনালদোর বছরে আয় কতো টাকা?

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-18 20:02:07

ক্যারিয়ারের পড়ন্ত বেলায় এসেও ক্রিশ্চিয়ানো রোনালদো সিংহাসন ধরে রেখেছেন একটা জায়গায়। সর্বোচ্চ আয় করা ফুটবলার এখনও তিনিই রয়ে গেছেন। সম্প্রতি ফোর্বসের প্রকাশিত এক তালিকায় উঠে এসেছে এই খবর। এই তালিকায় রোনালদোর ঠিক পেছনেই আছেন লিওনেল মেসি।

গত রাতে প্রকাশিত এই তালিকায় দেখা যায় বছরে রেকর্ড ২৮ কোটি ৫০ লাখ ডলার আয় করেছেন রোনালদো। যা বাংলাদেশি অর্থে দাঁড়ায় ৩ হাজার ৪১৬ কোটি ৩৯ লাখ টাকা।

মেসি আছেন এই তালিকার দুইয়ে। এর আগের ঘোষিত তালিকাতেও মেসি ছিলেন দুইয়েই। তিনি গেল বছর আয় করেছেন ১৩ কোটি ৫০ লাখ ডলার। যা বাংলাদেশি টাকায় ১ হাজার ৬১৮ কোটি ২৯ লাখ টাকা।

এদিকে তিনে আছেন নেইমার। গেল বছরের অক্টোবর থেকে নেইমার ছিলেন মাঠের বাইরে। এসিএলের চোট তাকে ছিটকে দিয়েছিল। তা সেরে এখনও মাঠে ফেরেননি তিনি। তবে না খেলেও তিনি গেল বছর আয় করেছেন ১১ কোটি ডলার, বা বাংলাদেশি টাকায় ১ হাজার ৩১৮ কোটি ৬০ লাখ টাকা।

এই তালিকায় শীর্ষ পাঁচে ইউরোপীয় লিগের একজনই আছেন। তিনি কিলিয়ান এমবাপে। তার বাৎসরিক আয় ৯ কোটি ডলার। শীর্ষ দশে ইউরোপীয় লিগে খেলা ফুটবলার আর আছেন ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ড ও কেভিন ডি ব্রুইনা, রিয়াল মাদ্রিদের ভিনিসিয়াস জুনিয়র ও লিভারপুলের মোহামেদ সালাহ।

এ সম্পর্কিত আরও খবর