উড়ন্ত ভারতের সামনে বিধ্বস্ত আফগানিস্তান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 15:14:54

ওয়ানডে বিশ্বকাপে আজ শনিবার ফের মাঠে নামছে ভারত। সাউদ্যাম্পটনে অধিনায়ক বিরাট কোহলিদের লড়াই আজ আফগানিস্তানের বিপক্ষে। বিকেল সাড়ে তিনটা থেকে টিভির পর্দায় দেখা যাবে দুদলের লড়াই।

চার ম্যাচে তিন জয়ে (দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে) ৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ভারত। নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের ম্যাচ মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে। আজও জয়ের বিকল্প কিছু ভাবছে না ভারতীয়রা।

পাঁচ ম্যাচে পাঁচ হারে (অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিপক্ষে) শূন্য পয়েন্ট নিয়ে তালিকার দশম স্থানে আফগানিস্তান। তাই জয়ের জন্য ক্ষুধার্ত আফগানরা দেখছে অঘটনের স্বপ্ন।

ক্রিকেট বিশ্বকাপের অন্য ম্যাচে মাঠে নামছে নিউজিল্যান্ড। ওল্ড ট্রাফোর্ডে তাদের প্রতিপক্ষ আজ ওয়েস্ট ইন্ডিজ। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে দুদলের ম্যাচ উপভোগ করতে পারবেন ক্রিকেট প্রেমীরা।

পাঁচ ম্যাচে চার জয়ে (শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এখন নিউজিল্যান্ড। ভারতের বিপক্ষে তাদের ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টির হানায়। এখনো পর্যন্ত অপরাজিত এ দলটি জয়রথ চালিয়ে যেতে চায় আজও।

পাঁচ ম্যাচে এক জয় (পাকিস্তানের বিপক্ষে) ও তিন হারে (অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে) তিন পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে ওয়েস্ট ইন্ডিজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের ম্যাচ হয়নি বৃষ্টির বাগড়ায়। জয়ের স্বপ্ন বুনছে ক্যারিবিয়ানরাও।

খেলা অনুরাগীদের জন্য রাতে থাকছে ফুটবল রোমাঞ্চ। কোপা আমেরিকায় ব্রাজিলের মোকাবেলা করবে পেরু। ফিফা নারী বিশ্বকাপে জার্মানি খেলবে নাইজেরিয়ার বিপক্ষে।

চলুন দেখে নেই টেলিভিশনের পর্দায় শনিবার কখন কী থাকছে-

ক্রিকেট
আইসিসি বিশ্বকাপ ২০১৯
আফগানিস্তান-ভারত
সরাসরি বিকেল সাড়ে ৩টা
বিটিভি, জিটিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও টু

নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ
সরাসরি সন্ধ্যা সাড়ে ৬টা
স্টার স্পোর্টস থ্রি


ফুটবল
কোপা আমেরিকা
পেরু-ব্রাজিল
সরাসরি রাত ১টা
বেইন স্পোর্টস


ফিফা নারী বিশ্বকাপ
জার্মানি-নাইজেরিয়া
সরাসরি রাত সাড়ে ৯টা
সনি টেন টু

নরওয়ে-অস্ট্রেলিয়া
সরাসরি রাত ১টা
সনি টেন ওয়ান

এ সম্পর্কিত আরও খবর