চার ছক্কাতেই গেইলকে পেছনে ফেলবেন রোহিত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 13:17:18

আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে সর্বাধিক রানের মালিক হয়েছেন আগেই। এবার আরো একটি রেকর্ডের মালিক হতে যাচ্ছেন রোহিত শর্মা। ক্রিস গেইলের রেকর্ড ভেঙে ভারতের এ সহ-অধিনায়ক লিখতে যাচ্ছেন ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে সর্বাধিক ছক্কা হাঁকানোর রেকর্ড।

রেকর্ড হয়ে যেতে পারে শনিবারই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টুয়েন্টিতেই। ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে শনিবার ক্যারিয়ানদের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে অধিনায়ক বিরাট কোহলির ভারত।

লক্ষ্যটা সামনে রেখেই ব্যাট হাতে মাঠে নামবেন ভারতীয় মারকুটে ব্যাটসম্যান রোহিত।

এখন পর্যন্ত ৯৪ টি-টুয়েন্টি খেলে ১০২ ছক্কা মেরেছেন রোহিত। ক্যারিবিয়ান বিস্ফোরক ব্যাটসম্যান গেইলের রেকর্ড থেকে মাত্র তিন ছক্কা পিছিয়ে এ তারকা ওপেনার। আর মাত্র চারটি ছক্কা মারতে পারলেই গেইলকে টপকে যাবেন রোহিত। বনে যাবেন টি-টুয়েন্টি ক্রিকেটের সর্বাধিক ছক্কার মালিক।

গেইল ১০৫ ছক্কা মেরেছেন ৫৮ ম্যাচ খেলে। তার পরে রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। ৭৬ টি-টুয়েন্টিতে তার ছক্কা ১০৩টি।

৩৯ বছরের ওয়েস্ট ইন্ডিয়ান সুপারস্টার গেইল অবশ্য নিজের নামের পাশে ছক্কা বাড়িয়ে নিতে পারবেন না। কারণ ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ থেকে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। খেলবেন শুধু ওয়ানডে সিরিজে।

ইতোমধ্যে টি-টুয়েন্টিতে সর্বোচ্চ রান স্কোরের রেকর্ডটি নিজের করে নিয়েছেন রোহিত। ৩২.৩৭ গড়ে তার সংগ্রহ এখন ২৩৩১ রান। চার সেঞ্চুরির সঙ্গে রয়েছে ১৬টি হাফ-সেঞ্চুরি।


এ সম্পর্কিত আরও খবর