আরেকটি শতরানের পথে স্মিথ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 12:49:21

তিনি কেন এ মুহূর্তে বিশ্বের নাম্বার ওয়ান ব্যাটসম্যান সেটা ফের প্রমাণ দিচ্ছেন স্টিভেন স্মিথ। মাথায় চোট পেয়ে মাঠের বাইরে ছিলেন এক টেস্টে। ফিরেই সেই চেনা ছন্দে এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। তার সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে কথা বলল মার্নাস লাবুশেন ব্যাট। সব মিলিয়ে অ্যাশেজের চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথেই আছে অস্ট্রেলিয়া।

ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার টেস্টের প্রথম দিনে বৃষ্টির দাপটে অবশ্য খেলা হয়েছে মাত্র ৪৪ ওভার। এরইমধ্যে অজিরা প্রথম ইনিংসে তুলেছে ৩ উইকেটে ১৭০।

আবারও ব্যাট হাতে দাঁড়িয়ে গেছেন স্মিথ। বল টেম্পারিং করে এক বছরের নিষেধাজ্ঞা শেষ ফেরা এই ব্যাটসম্যান ফের অপ্রতিরোধ্য। ৬০ রানে অপরাজিত আছেন তিনি। ৭ চারে ৯৩ বলে এই রান তুলেন। এর আগে এবারের অ্যাশেজের প্রথম টেস্টে ১৪৪ ও ১৪২ রান এসেছিল তার ব্যাটে। দ্বিতীয় টেস্টে এক ইনিংস ব্যাট করেন ৯২। এরপর অবশ্য মাথায় চোট পেয়ে চলে গিয়েছিলেন মাঠের বাইরে।

অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়কের পাশাপাশি দাপট দেখাচ্ছেন লাবুশেন। টানা চতুর্থ ফিফটি তুলে নিয়েছেন তিনি। ইংলিশ বোলারদের দেখে-শুনে খেলে করেছেন ৬৭ রান। স্মিথের সঙ্গে মিলে গড়েন শতরানের জুটি।

তার আগে হতাশাতেই কাটল ডেভিড ওয়ার্নারের সময়। আরও একবার স্টুয়ার্ট ব্রডের শিকার তিনি। মাত্র ২ বল খেলেই ধরেন সাজঘরের পথ। এবার নিয়ে চলতি সিরিজে পঞ্চমবারের মতো ব্রড ফেরালেন ওয়ার্নারকে। দ্রুত ফেরেন ওপেনার মার্কাস হ্যারিসও।

দল যখন ২ উইকেটে ২৮ রান তখনই হাল ধরেন লাবুশেন ও স্মিথ। তারা গড়েন ১১৬ রানের জুটি। লাবুশেন ফিরতেই স্মিথের সঙ্গে জুটি গড়েন ট্রাভিস হেড। কিন্তু তাদের পথ আটকে দেয় বেরসিক বৃষ্টি!

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৪৪ ওভারে ১৭০/৩ (হ্যারিস ১৩, ওয়ার্নার ০, লাবুশেন ৬৭, স্মিথ ৬০*, হেড ১৮*; ব্রড ২/৩৫, ওভারটন ১/৪১)।
# প্রথম দিন শেষে

এ সম্পর্কিত আরও খবর