টসজয়ী আফগানিস্তান ব্যাটিংয়ে, বাংলাদেশ একাদশে বদল নেই

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 12:44:23

তিনজাতি টি-টুয়েন্টি সিরিজে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে টসে জিতেছে আফগানিস্তান। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জয়ী ম্যাচে আফগানিস্তান আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে। তিন নম্বর উইকেটে খেলা হচ্ছে এই ম্যাচটি। ধারণা করা হচ্ছে এটা পুরোদুস্তর ব্যাটিং উইকেট।

বাংলাদেশ আগের ম্যাচের জয়ী দল নিয়েই এই ম্যাচে খেলছে। একাদশে সবমিলিয়ে আটজন ব্যাটসম্যান। পেসার হিসেবে থাকছেন মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন।
 
আফগানিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টিতে বাংলাদেশের রেকর্ড খুব সুখকর কিছু নেই।
 
পরিসংখ্যান জানাচ্ছে চার ম্যাচে তিনটিতেই হেরেছে বাংলাদেশ। টি-টুয়েন্টিতে আফগানিস্তানের ফর্মও বেশ ভালো। এই ফরমেটে আফগানিস্তানের আক্রমণাত্মক ক্রিকেটই তাদের এগিয়ে রাখছে। টি-টুয়েন্টির শক্তি, পারফরমেন্স, পেছনের রেকর্ড এবং সাম্প্রতিক আত্মবিশ্বাস-সবকিছুকে এক নিক্তিতে মাপলে এই ম্যাচেও ফেভারিট হিসেবেই খেলতে নামছে আফগানিস্তান। তবে সেই হিসেব বদলে দিতে চায় বাংলাদেশ এই ম্যাচে।
 
সিরিজে উভয় দলের এটি দ্বিতীয় ম্যাচ। দু’দলই জয় দিয়ে তিন জাতি এই সিরিজ শুরু করেছে। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়েছে ৩ উইকেটে। আফগানিস্তান তাদের প্রথম ম্যাচে ২৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে জিম্বাবুয়েকে।

বাংলাদেশ একাদশ: সৌম্য, লিটন, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, সাব্বির, মোসাদ্দেক, আফিফ, তাইজুল, সাইফুদ্দিন ও মুস্তাফিজ।

এ সম্পর্কিত আরও খবর