৫৩ বছর পর বরিশালে আন্তর্জাতিক ক্রিকেট

ক্রিকেট, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল | 2023-08-24 16:40:59

বরিশালে উৎসব আমেজ। প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের অপেক্ষায় বিভাগীয় শহরের ক্রীড়াপ্রেমীরা।  শনিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে নয়টায় বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের সঙ্গে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের লড়াই।  

বরিশাল স্টেডিয়ামে ৫৩ বছর পর এবারই প্রথমবারের মতো কোন আন্তর্জাতিক  ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে।

ম্যাচটি সফলভাবে শেষ করতে প্রস্তুতির কমতি নেই। নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্টেডিয়ামের পিচ প্রস্তুত। দুটি ড্রেসিং রুম, আম্পায়ার ও ম্যাচ অফিসিয়াল রুমও নতুন করে সেজে প্রস্তুত। সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ, অ্যাম্বুলেন্স, মেডিকেল টিম, শেবাচিম হাসপাতালে ভিআইপি কেবিন রিজার্ভ ও ফায়ার সার্ভিসের একটি টিমের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে।

চার দিনের যুব আন্তর্জাতিক টেস্ট ম্যাচের ট্রফি উন্মোচন করা হয়েছে শুক্রবার।  বরিশাল জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ ট্রফি উন্মোচন  করা হয়। এসময় বরিশালের জেলা প্রশাসক এস এম  অজিয়র রহমান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আলমগীর খান আলো, অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব প্রশান্ত কুমার দাস, বিসিবি’র সিনিয়র সিকিউরিটি কো অর্ডিনেটর, শামীম কালাম আজাদ ও সিকিউরিটি কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের বাংলাদেশ টিম ম্যানেজার সজল আহাম্মেদ চৌধুরী, ম্যাচ রেফারি রকিবুল হাসানসহ বিসিবির কর্মকর্তা, জেলা ক্রীড়া সংস্থার সদস্য এবং জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টেস্ট ম্যাচটি দেখতে স্টেডিয়ামে প্রবেশে কোন টিকেটের প্রয়োজন হবে না।  

১৯৬৬ সালে প্রায় ৩০ একর জায়গা জুড়ে শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের নামে বরিশাল স্টেডিয়ামটি প্রতিষ্ঠা করা হয়। ৫৩ বছরে মধ্যে এবারই প্রথম কোনো বিদেশি দল প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে এসেছে বরিশালে।

এ সম্পর্কিত আরও খবর