বৃষ্টিতে পরিত্যক্ত বরিশালে প্রথম দিনের খেলা

ক্রিকেট, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট,বরিশাল, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 05:16:41

ঐতিহাসিক ম্যাচের সাক্ষী হতে অপেক্ষায় ছিলেন বরিশালের ক্রিকেটপ্রেমীরা। প্রতীক্ষায় ছিলেন কখন বাজবে সকাল সাড়ে নয়টা। কিন্তু বেরসিক বৃষ্টি প্রথম দিনের খেলা পণ্ড করে দিয়েছে। শ্রীলঙ্কা ও বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের ক্রিকেটাররা মাঠেই নামতে পারেন নি। দূর্যোগপূর্ণ আবহাওয়ায় কারণে চারদিনের যুব আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) সকালে বার্তাটোয়েন্টিফোরকে এই খবর নিশ্চিত করেছেন ম্যাচ রেফারী রকিবুল হাসান। দূর্যোগপূর্ণ আবহাওয়া আর মাঠে জলাবদ্ধতায় শনিবার প্রথম দিনের খেলা শুরু হতে পারেনি। বরিশাল স্টেডিয়ামে ৫৩ বছর পর এবারই প্রথমবারের মতো কোন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের কিছু কিছু জায়গায় বৃষ্টির পানি জমা রয়েছে। শুক্রবার সারাদিন-রাত থেমে থেকে বৃষ্টি হওয়ার কারণে এ জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।     

বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মোঃ মাহফুজুর রহমান বার্তাটোয়েন্টিফোরকে জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কেটে গেলেও নদী বন্দরসমূহে ১ নম্বর সর্তক সংকেত অব্যাহত রয়েছে। তবে বরিশালে কোথাও কোথাও ঘুরি ঘুরি বৃষ্টি হতে পারে আবার নাও হতে পারে।

১৯৬৬ সালে প্রায় ৩০ একর জায়গা জুড়ে শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের নামে বরিশাল স্টেডিয়ামটি প্রতিষ্ঠা করা হয়। ৫৩ বছরে মধ্যে এবারই প্রথম কোনো বিদেশি দল প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে এসেছে বরিশালে।

আরও পড়ুন-

৫৩ বছর পর বরিশালে আন্তর্জাতিক ক্রিকেট

এ সম্পর্কিত আরও খবর