১৩৪ রান নিয়ে মাঠ কাঁপাতে পারবে ঢাকা?

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-21 13:46:46

তাদের শ্লোগানটা এমন-‘মাঠ কাঁপাবে ঢাকা!’

কিন্তু বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নেমে ঢাকা প্লাটুন যে নিজেই কাঁপতে শুরু করলো। কাঁপাকাঁপির ব্যাটিং শেষে কোন মতো স্কোর দাড়ালো ১৩৪ রানে। ৯১ রানে শুরুর ৭ উইকেট হারানো ঢাকা প্লাটুন তিন অংকের নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়েছিল। শেষের দিকে দলের দুই বোলার ওয়াহাব রিয়াজ ও মাশরাফি বিন মর্তুজার ব্যাটিং দক্ষতায় ঢাকার স্কোর পৌঁছায় ১৩৪ রানে।

টসে হেরে ব্যাট করতে নামা ঢাকার শুরুটা হলো উইকেট পতন দিয়ে। ওপেনার তামিম ইকবাল ফিরলেন ৫ রানে, ম্যাচের ১১ নম্বর বলে। তবে ওপেনার এনামুল হক বিজয় ও ওয়ানডাউনে লরি ইভান্স এবং মিডলঅর্ডারে জাকের আলীর ব্যাটে ভালই সামনে বাড়ছিল ঢাকা। সমস্যার শুরু ২১ রানে জাকের আলীর রান আউটের পরপর। তিশারা পেরেইরা, আরিফুল হক, শহীদ আফ্রিদি ও মেহেদি হাসান-এই চার ব্যাটসম্যান সিঙ্গেল ডিজিটে ডাগআউটে ফিরে আসেন। তখনো ঢাকার দলীয় স্কোর তিন অংকে পৌঁছায়নি।

ব্যাট হাতে ইনিংসের শেষভাগে ওয়াহাব রিয়াজ ও মাশরাফি দেখালেন টি- টোয়েন্টির ব্যাটিং কেমন করতে হয়। ওয়াহাব রিয়াজ ১২ বলে ১৯ রান করেন। মাশরাফি মাত্র ১০ ওভারে দুই ছক্কায় অপরাজিত থাকেন ১৮ রানে।

ঢাকার রান যে শেষ পর্যন্ত ১৩৪ রানে পৌছাল তার দায়ভার পেসার আবু জায়েদ রাহীর। ইনিংসের শেষ ওভারে রাহীকে পিটিয়ে ওয়াহাব রিয়াজ ও মাশরাফি ২০ রান তুলে নেন।
নিজের ৩ ওভারে মাত্র ৮ রান খরচ করা রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল ইনিংসের শেষ ওভারটা নিজে কেন করলেন না- সেই কৌশলও ঠিক বোঝা দুঃস্কর!

এ সম্পর্কিত আরও খবর