হতাশা নিয়েই বড়দিনের ছুটিতে রিয়াল

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-15 15:40:43

বড়দিন ও নববর্ষের ছুটিতে যাবে দল, তার আগে শেষ ম্যাচটা জয়ে রঙিন করে তুলতে চেয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির দেখা হয়নি। স্প্যানিশ লা লিগায় টানা দ্বিতীয় ম্যাচে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ল সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

লিওনেল মেসির বার্সেলোনার সঙ্গে ড্রয়ের পর তাদের আটকে দিল আথলেতিক বিলবাও। দুর্দান্ত ফুটবলের পসরা সাজালেও গোলের দেখা মিলল না। হতাশাতেই মাঠ ছাড়ল জিনেদিন জিদানের দল।

নিজেদের মাঠ বার্নাব্যুতে রোববার বছরে নিজেদের শেষ ম্যাচে ড্র নিয়ে মাঠ ছাড়ল রিয়াল। এ অবস্থায় লিগ লড়াইয়ে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধানটাও বেড়ে গেল তাদের। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। ৩৭ পয়েন্ট নিয়ে এরপরই আছে রিয়াল।

চেনা দর্শকের সামনে শুরু থেকেই দাপুটে ফুটবল খেলে গেছে রিয়াল। বল দখলে, আক্রমণে এগিয়ে থাকলে গোলের দেখা মেলেনি। ম্যাচের ২০তম মিনিটে একটুর জন্য গোল পাননি টনি ক্রুস। এরপর হতাশ করেন করিম বেনজেমা। এভাবে গোল মিসের মহড়া দিয়েই ৯০ মিনিটের খেলা শেষ করে রিয়াল।



এদিকে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ছন্দে ফিরল চেলসি। রোববার রাতে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জয় তুলে নেয় ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল।  এই জয়ে ১৮ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চারে আছে চেলসি। ২৬ পয়েন্ট নিয়ে সাত নম্বরে টটেনহ্যাম। ১৭ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে আগের মতোই শীর্ষে লিভারপুল।

অন্যদিকে আতালান্তা রীতিমতো উড়িয়ে দিল এসি মিলানকে। সেরি এ-তে রোববার নিজে মাঠেই ০-৫ গোলে হারে মিলান। ১৯৯৮ সালের পর এই প্রথম এত বড় ব্যবধানে হারল জায়ান্টরা।

এ সম্পর্কিত আরও খবর