শিরোপা ধরে রাখল ফেভারিট ফিলিস্তিন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 04:20:58

ফাইনালে ফিলিস্তিনই ছিল ফেভারিট। ফেভারিটের মতোই বঙ্গবন্ধু গোল্ড কাপ ফুটবলের ট্রফি জিতল আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। শিরোপা নির্ধারণী ম্যাচে প্রতিপক্ষ বুরুন্ডিকে হারিয়ে দিল ৩-১ গোলে।

ফিলিস্তিনই প্রথম দল যারা বঙ্গবন্ধু গোল্ড কাপ টুর্নামেন্টের শিরোপা ধরে রাখার ইতিহাস গড়ল। অজেয় থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত এ আসরের টানা দুটি ট্রফি জয়ের রেকর্ড গড়ল তারা।

জয়ের পণ করেই শনিবার (২৫ জানুয়ারি) বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফাইনাল খেলতে নেমেছিল ফিলিস্তিন। তাই শুরু থেকেই আফ্রিকান প্রতিপক্ষ বুরুন্ডিকে চেপে ধরে তারা। একের পর এক আক্রমণ চালাতে থাকে। তার ফলও হাতেনাতে পেয়ে যায় তারা। ম্যাচের তৃতীয় মিনিটেই ফিলিস্তিনকে এগিয়ে দেন সালেম খালেদ।

শিরোপা জয়ী ফিলিস্তিনি ফুটবলারদের সঙ্গে ক্যামেরাবন্দী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: বাফুফে

ব্যবধান দ্বিগুণ করতেও খুব বেশি সময় নেয়নি ফিলিস্তিন। ১০তম মিনিটে গতবারের চ্যাম্পিয়নদের দ্বিতীয় গোল এনে দেন সামেহ মারাবা। ২৬তম মিনিটে লেথ খারৌবের গোলে ব্যবধান গিয়ে দাঁড়ায় ৩-০ তে।

বিরতির পর আসরে চমক দেখানো বুরুন্ডির হয়ে একটি গোল শোধ করেন এনডিকুমানা আসমান।

এর আগে এ গ্রুপ চ্যাম্পিয়ন ফিলিস্তিন শেষ চারে উঠে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে সমান ২-০ গোলে হারিয়ে। আর সেমি-ফাইনালে সিশেলসকে ১-০ গোলে ধরাশায়ী করে ফাইনালে নাম লেখে তারা।

দুটি হ্যাটট্রিকসহ সাত গোল করে সর্বোচ্চ গোলদাতা ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বুরুন্ডির স্ট্রাইকার শিমিরিমানা জসপিন।

এ সম্পর্কিত আরও খবর