বাংলাদেশ ১২০ রান করলেই জিম্বাবুয়ে হোয়াইটওয়াশড!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 14:47:30

খুব বেশি দূরে যেতে পারেনি জিম্বাবুয়ে। ২০ ওভার শেষে আটকে গেছে তারা মাত্র ১১৯ রানে। টি-টোয়েন্টিতে এই রানকে ‘বড়’ বলার উপায় নেই। মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ ১২০ রান তুলতে পারলেই জিম্বাবুয়ে হবে হোয়াইটওয়াশড!

১২০ বলের ম্যাচে ১২০ রান তোলা নিশ্চয়ই কঠিন কোনো কাজ নয়।

টস জিতে বোলিং বেছে নেওয়া বাংলাদেশের বোলারদের সামনে কখনোই ব্যাট হাতে দাপট দেখাতে পারেনি জিম্বাবুয়ে। পাওয়ার প্লে শেষ করে তারা ১ উইকেটে ৩১ রান তুলে। প্রথম ১০ ওভারেও থেমেছিল তাদের রান ১ উইকেটে ৬২ রানে। ১৫ ওভারে সেই রান দাঁড়ায় ৩ উইকেটে ৮৫ রান। শেষের পাঁচ ওভারেও জিম্বাবুয়ে মেরেকেটে ব্যাট চালাতে পারল না। থামল তাদের ইনিংস ৭ উইকেটে ১১৯ রানে।

জিম্বাবুয়ের হয়ে ব্যাটিং যা করার তা একাই করলেন সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেলর। সফরের শেষ ম্যাচে নিজের প্রথম হাফসেঞ্চুরি তুলে নিলেন তিনি। ৪২ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় নিজের হাফসেঞ্চুরি পুরো করেন টেলর। শেষ পর্যন্ত ৪৮ বলে ৫৯ রানে অপরাজিত ছিলেন তিনি।

মাঝের ওভারে বাংলাদেশের দুই স্পিনারের জালে আটকে যায় জিম্বাবুয়ের রান। মেহেদি হাসান ৩ ওভারে মাত্র ১৪ রানে শিকার করেন ১ উইকেট। আফিফ হোসেন ম্যাচে তার প্রথম বলেই সাফল্য পান। প্রথম ওভারের প্রথম বলেই উইকেট পেলেও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ তাকে আর বল করতেই ডাকলেন না!

হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন-বাংলাদেশের চার পেসারই বল হাতে চমৎকার বোলিং করেন। অভিষেক ম্যাচে হাসান মাহমুদ কোনো উইকেট পাননি। তবে ৪ ওভারে তার খরচা মাত্র ২৫ রান। যাতে ডটবল আছে ১১টি। মুস্তাফিজ তার শেষ ওভারে দুই উইকেট পান। আল-আমিনের ঝুলিতে এই ম্যাচে আছে দুই উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ১১৯/৭ (২০ ওভারে; তিনেসে ১০, টেলর ৫৯*, আরভিন ২৯, রাজা ১২; মুস্তাফিজুর ২/২৫, সাইফউদ্দিন ১/৩০, আল-আমিন ২/২২, মেহেদি হাসান ১/১৪ ও আফিফ ১/২)।

এ সম্পর্কিত আরও খবর