২৮ মে পর্যন্ত স্থগিত কাউন্টি ক্রিকেট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:37:12

দুনিয়ার তাবৎ ক্রীড়া আয়োজন এখন বন্ধ। স্থগিত ইংল্যান্ডের সব ধরনের টুর্নামেন্টও। স্বাভাবিকভাবে করোনাভাইরাস সঙ্কটের মাঝে কাউন্টি ক্রিকেট মৌসুমও শুরু হচ্ছে না সামনের মাসেই। পিছিয়ে গেছে অন্তত ২৮ মে পর্যন্ত। 

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, সাত সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়েছে কাউন্টি ক্রিকেট। বর্তমান পরিস্থিতিতে এটা এখন সবচেয়ে সঠিক সিদ্ধান্ত। কাউন্টি চাম্পিয়নশিপ শুরু হওয়ার কথা ছিল ১২ এপ্রিল।

মৌসুমটা পরে শুরু হলেও তা হতে পারে ফাঁকা স্টেডিয়ামে। আর সেটা সত্যি হলে ভক্ত-সমর্থকরা মাঠের খেলা উপভোগ করতে পারবেন কেবল টিভির পর্দায়।

আর ৪ জুনের আগে ইংল্যান্ডের কোনো খেলা নেই। এই দিনেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা। করোনার দাপটের জন্য ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড অবশ্য সিরিজটি তাদের ঘরের মাঠে খেলার প্রস্তাব দিয়ে রেখেছে। কিন্তু তাতে সায় নেই ইসিবির।

ইসিবি জানিয়েছে, জুন, জুলাই বা আগস্টে পুরুষ ও নারী ক্রিকেটের সম্ভাব্য নতুন সময় সূচি ঠিক করতে ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে তারা। যাতে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট ম্যাচগুলো আয়োজন করা যায়।

ইংল্যান্ডের আর্থিকভাবে লোভনীয় ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট টি-২০ ব্লাস্ট মাঠে গড়ানোর কথা রয়েছে ২৮ মে থেকে। আট শহরের ফ্র্যাঞ্চাইজি নিয়ে ১০০ বলের দ্য হান্ড্রেড টুর্নামেন্ট হওয়ার কথা রয়েছে জুলাই ও আগস্টে। আর ৫০ ওভারের ওয়ানডে কাপ শুরু হবে জুলাইতে।

এ সম্পর্কিত আরও খবর