প্রিমিয়ার লিগের ফুটবলারদের বেতন কমছে ৩০%

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 19:53:15

করোনাভাইরাস দোর্দন্ড প্রতাপ দেখিয়ে চলেছে পুরো দুনিয়ায়। যে কারণে ঝুঁকি মুক্ত থাকতে ঘরবন্দী হয়ে রয়েছেন পুরো বিশ্ববাসী। এ মহামারীর প্রভাব পড়েছে ফুটবলাঙ্গনেও। খেলা না হওয়ায় আয় বন্ধ হয়ে গেছে ইউরোপিয়ান ক্লাবগুলোর। ফলে বিপদে পড়ে গেছে ক্লাবগুলোর কর্তৃপক্ষ।

ক্লাবের আর্থিক সঙ্কটের কথা ভেবে ফুটবলাররা স্বেচ্ছায় বেতন কম নিচ্ছেন। স্পেনের বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদের খেলোয়াড়রা নিচ্ছেন ৭০% কম বেতন। জুভেন্টাসের ফুটবলাররা বেতনই নিবেন না আগামী চার মাস। বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ডের ফুটবলাররা ২০ শতাংশ বেতন কম নিবেন।

এবার বেতন কাটছাঁট হচ্ছে প্রিমিয়ার লিগের ফুটবলারদেরও। ইংলিশ লিগের ক্লাবগুলো সম্মিলিতভাবে চাকরির নিশ্চয়তার জন্য তাদের খেলোয়াড়দের ৩০ শতাংশ বেতন কমানের প্রস্তাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

পুরো বিষয়টা নিয়ে ফুটবলারদের সঙ্গে আলোচনা করে নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। সঙ্গে জানানো হয়েছে পরিস্থিতি স্বাভাবিক ও নিরাপদ না পর্যন্ত মৌসুম মাঠে গড়াবে না।

প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ ইএফএল ও ন্যাশনাল লিগের ক্লাবগুলোকে ১২৫ মিলিয়ন পাউন্ডের অগ্রীম আর্থিক সাহায্য দিবে। আর ন্যাশনাল হেলথ সার্ভিসে (এনএইচএস) দিবে ২০ মিলিয়ন পাউন্ড।

করোনা পরিস্থিতি কঠিন থেকে কঠিন হলেও এখনো পর্যন্ত লিগ ও কাপের ম্যাচ শেষ করতে চায় ইংল্যান্ডের ক্লাবগুলো। যদিও করোনার ছোবলে সব ধরনের ফুটবল টুর্নামেন্ট এখন স্থগিত হয়ে আছে।

এ সম্পর্কিত আরও খবর