নেইমারদের ফরাসি লিগ ওয়ান শুরু ১৭ জুন!

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 14:32:17

ইউরোপের সব ধরনের ফুটবল টুর্নামেন্টই বন্ধ। করোনাভাইরাস মহামারীর কারণে ফুটবলার ও ফুটবল সংশ্লিষ্ট সবাই এখন লকডাউনে। তবে এই সঙ্কটের মাঝেই চিন্তা-ভাবনা চলছে। ঠিক কবে শুরু করা যায় ফুটবল খেলা।

তারই ধারাবাহিকতায় নেইমারদের ফরাসি লিগ ওয়ানের ২০১৯-২০ মৌসুম পুনরায় শুরু করার পরিকল্পনা করেছে কর্তৃপক্ষ। এবং সেটা ১৭ জুন থেকে। সঙ্গে মৌসুম শেষ করতে চায় তারা ২৫ জুলাইয়ের মধ্যে।

ফরাসি গণমাধ্যম বলছে, ক্লাবগুলো তিন দিন পরপর মাঠে নামবে। যাতে রেলিগেশন ও প্রোমোশন প্লে-অফের জন্য যথেষ্ট সময় পাওয়া যায়। আর ইউরোপিয়ান ফুটবল টুর্নামেন্টে খেলা দলগুলোকে চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগে খেলার সুযোগ দিতেও ঘরোয়া মৌসুম আগে ভাগে শেষ করতে চায় লিগ ডি ফুটবল প্রোফেশনাল (এলএফপি)। কেননা ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফা এই শীর্ষ দুই টুর্নামেন্ট শেষ করতে চায় আগস্টের মধ্যে।

শুক্রবারের বৈঠকের প্রেক্ষিতে সোমবার একক বিবৃতিতে এলএফপি নিশ্চিত করেছে, ১৭ জুন থেকে পুনরায় খেলা শুরুর পরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছে তারা। কিন্তু এটা এখনো নিশ্চিত নয় যে, খেলা ফাঁকা স্টেডিয়ামে হবে কিনা।

নেইমার-কাইলিয়ান এমবাপ্পেদের জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেই ও অলিম্পিক লিঁও-র মধ্যকার ফরাসি কাপের ফাইনালের দিন ধার্য করা হয়েছে ২৭ জুন। টমাস টাচেলের দলের সঙ্গে সেন্ট এতিয়েন্নের মধ্যকার ফরাসি লিগ কাপের ফাইনাল হওয়ার কথা ১১ জুলাই।

লিগ ওয়ানে সর্বশেষ ম্যাচ হয় গত ১৬ মার্চ। ২৭ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষে আছে এখন পিএসজি। এক ম্যাচ বেশি খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অলিম্পিক মার্সেই।

এ সম্পর্কিত আরও খবর