লিভারপুলের ড্রয়ে তারকা গোলকিপার অ্যালিসন

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 20:10:33

পুরো পয়েন্ট নিয়ে ফেরার অপেক্ষায় ছিল লিভাপুল। কিন্তু গোটা ম্যাচে কোন গোলই যে করতে পারল না তারা। উল্টো বারদুয়েক গোল প্রায় খেয়েই বসেছিল! গোলকিপার অ্যালিসন সেই হার থেকে দলকে বাঁচান। দুর্দান্ত গোলকিপিং করেন ব্রাজিলের এই তারকা। আর তাই এভারটনের বিপক্ষে গোলশূন্য ম্যাচের পর লিভারপুল কোচ জার্গেন ক্লপের মুখে শুধু একটাই নাম, অ্যালিসন আর অ্যালিসন-‘দুর্দান্ত খেলেছে সে। নম্বই মিনিট তেমন কোন কাজ নেই, কিন্তু প্রয়োজনের সময় ঠিকই কাজটা করে দেখাল। বিশ্বমানের গোলকিপারের কাছ থেকে এমনকিছুই তো চাওয়া।’

এভারটনের বিপক্ষে এই ড্র’য়ে লিভারপুলের চ্যাম্পিয়নশিপের জন্য অপেক্ষা আরেকটু বাড়ল। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিততে হলে বাকি ৮ ম্যাচে তাদের আর মাত্র ৫ পয়েন্ট পেলেই চলবে। লিভারপুলের পরবর্তী ম্যাচ ২৪ জুন। অ্যানফিল্ডে সেই ম্যাচে প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেস। সেই ম্যাচে জিতলেও লিভারপুল সেই রাতেই চ্যাম্পিয়ন হয়ে যেতে পারে। তবে ছোট্ট একটা শর্ত আছে তার আগে আজ ২২ জুন, সোমবারের রাতে ম্যানচেস্টার সিটিকে ইত্তিহাদ স্টেডিয়ামে বার্নলের বিরুদ্ধে পয়েন্ট খোয়াতে হবে।

জয়ের অভ্যাস গড়ে তোলা লিভারপুল লম্বা সময়ের বিরতির পরে মাঠে ফেরায় পুরানো সেই ছন্দ ধরে রাখতে পারেনি। স্ট্রাইকার পজিশনে সার্জিও মানে বেশ কয়েকটি চেষ্টা চালান। কিন্তু মোহাম্মদ সালাহকে সত্যিকার অর্থেই মিস করে লিভারপুল এই ম্যাচে। ইনজুরি থেকে এসে সেরে উঠেননি মিসরীয় এই তারকা। সাইড বেঞ্চে বসে এই ম্যাচ দেখেন সালাহ।

ইনজুরি লিভারপুল কোচ ক্লপের দুঃশ্চিন্তা বাড়াচ্ছে। সালাহ আগে থেকেই আছেন ইনজুরি তালিকায়। জেমস মিলনার, জোয়েল মাটিপও এখন ইনজুরিতে ভুগছেন। এভাটনের মাঠে এই ম্যাচের পুরোটা সময় লিভারপুল যে ফুটবল খেলেছে তাতে এক পয়েন্ট নিয়ে ফিরতে পেরেছে-এটাই অনেক সৌভাগ্য।

ম্যাচের বিশ্লেষণে ক্লপ বলছিলেন-‘যা খেলেছি তাতে এই ম্যাচে এটাই আমাদের প্রাপ্য। এভারটনকে অনেক বেশি সংগঠিত মনে হচ্ছিল। এখন পরের ম্যাচের জন্য আরও  কদিন বাকি আছে। বুধবার রাতের সেই ম্যাচের জন্য আমাদের ভাল প্রস্তুতি নিতে হবে।’

রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যান্য ম্যাচে নিউ ক্যাসেল ৩-০ গোলে হারায় সেফিল্ড ইউনাইটেডকে। অ্যাস্টন ভিলার মাঠে চেলসি জিতে ২-১ গোলে।

এ সম্পর্কিত আরও খবর