হাফিজের কাণ্ডে বিরক্ত পিসিবি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:21:30

করোনায় রীতিমতো তছনছ হয়ে আছে পাকিস্তানের ইংল্যান্ডগামী ক্রিকেট দল। ১০ ক্রিকেটারের করোনা পজিটিভ। চিন্তায় তো পড়বেই টিম ম্যানেজমেন্ট। হাতে সময় নেই, রোববারই দল নিয়ে উড়াল দেওয়ার কথা ইংল্যান্ডের পথে।

ঠিক এমন সময়ে অন্যরকম বিপদে পড়লেন মোহাম্মদ হাফিজ। কোভিড পজিটিভের তালিকায় আছে তারও নাম। তবে সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ অফস্পিনিং অলরাউন্ডার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পরীক্ষায় আস্থা রাখতে পারেননি! নিজ উদ্যোগে পুরো পরিবারসহ টেস্ট করিয়েছেন তিনি। সেই টেস্টে এসেছে তিনি করোনা নেগেটিভ। তার এমন কাণ্ডে বিরক্ত পিসিবি।

হাফিজ নেগেটিভ হওয়ার পর সেই রিপোর্ট সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেন। এতেই ক্ষেপেছে পিসিবি। নিজ থেকে টেস্ট করিয়ে বোর্ডকেই বিপদে ফেলেছেন তিনি- জানালেন পিসিবি'র প্রধান নির্বাহী ওয়াসিম খান।

৩৯ বছর বয়সী হাফিজের ক্যারিয়ারটা হুমকির মুখে পড়ল। ওয়াসিম খান বলেন, ‘দেখুন হাফিজের সঙ্গে কথা বলেছি। পুরো বিষয়টি ও যেভাবে করল তা আমাদের জন্য হতাশার ব্যাপার। ব্যক্তিগতভাবে তার টেস্ট করার অধিকার রয়েছে। কিন্তু আগে অবশ্যই আমাদের সঙ্গে কথা বলে নেওয়া উচিত ছিল। ও আমাদের একটা ঝামেলাতে ফেলে দিলো। আর বোর্ডের নিয়ম ভাঙা তার এবারই প্রথম নয় ওর জন্য।’

এ কারণে তার শাস্তি হতে পারে তেমন ইঙ্গিত ও দিলেন ওয়াসিম খান। পিসিবি'র প্রধান নির্বাহী আরও বলেন, ‘হাফিজ অবশ্য কেন্দ্রীয় চুক্তিতে নেই। তবে পাকিস্তান দলে নির্বাচিত হয়েছে, অবশ্যই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের জন্য ক্রিকেটারদের যে বিধিনিষেধ রয়েছে- সেসব তাকে মানতে হবে। এটা বড় একটা সমস্যা তৈরি করে ফেলেছে। পুরো বিষয়টা দেখছি আমরা।’

এর অর্থ বড় বিপদেই পড়ে যাচ্ছেন মোহাম্মদ হাফিজ।

এ সম্পর্কিত আরও খবর