চ্যাম্পিয়নস লিগ থেকে এক পয়েন্ট দূরে ম্যানইউ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 12:54:09

ওল্ড ট্রাফোর্ডে প্রথমার্ধের শেষ দিকে পিছিয়ে পড়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু বিরতির পর ঘুরে দাঁড়িয়ে অতিথি দল ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রেড ডেভিলরা।

এ ড্র দিয়েই কাজের কাজ করে নিয়েছে সফরকারী ওয়েস্ট হ্যাম। অবনমন এড়িয়ে প্রিমিয়ার লিগেই থেকে যাচ্ছে ক্লাবটি। কিন্তু ম্যানইউ’কে অপেক্ষায় থাকতে হচ্ছে লিগে নিজেদের শেষ ম্যাচ পর্যন্ত। তবে ম্যানচেস্টারের এই জায়ান্ট ক্লাবের অপেক্ষাটা চ্যাম্পিয়নস লিগের টিকিটের জন্য।

শেষ ম্যাচে লেস্টার সিটির বিপক্ষে একটি পয়েন্ট ছিনিয়ে নিতে পারলেই ইউরোপ সেরাদের লড়াইয়ে জায়গা করে নিবে কোচ ওলে গুনার সোলসজায়েরের দল। ইউরোপা লিগ থেকে চ্যাম্পিয়নস লিগে উত্তরণ হবে তাদের।

ঘরের মাঠের ম্যাচ থেকে এক পয়েন্ট পেয়েও প্রিমিয়ার লিগের তালিকায় তৃতীয় স্থানে উঠে গেছে ম্যানইউ। লেস্টার সিটি থেকে এক পয়েন্টে এগিয়ে থেকে রোববার কিং পাওয়ার স্টেডিয়ামে পঞ্চম স্থানে থাকা এই দলটিকেই মোকাবেলা করবে তারা।

কিন্তু কোচ ব্রেন্ডন রজার্সের দল জিতে গেলে আগামী মৌসুমে ইউরোপের এলিট ক্লাব টুর্নামেন্টে খেলতে পারবে না ইউনাইটেড। সেক্ষেত্রে চতুর্থ স্থানে থাকা চেলসি তাদের শেষ ম্যাচে উভলসের বিপক্ষে না জিতলেই চ্যাম্পিয়নস লিগের টিকিট পাবে ম্যানইউ।

প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+২ মিনিটে) পেনাল্টি থেকে ওয়েস্ট হ্যামকে এগিয়ে দেন মিখাইল অ্যান্তোনিও। ৫১তম মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান ম্যাসন গ্রীনউড।

৩৭ ম্যাচ খেলে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে গেছে ম্যানইউ। ১৪ সেপ্টেম্বরের পর এই প্রথম শীর্ষ চারে জায়গা করে নিল কোচ সোলসজায়েরর দল। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে চতুর্থ স্থানে নেমে গেছে চেলসি। পঞ্চম স্থানে নেমে যাওয়া লেস্টার সিটির সংগ্রহ ৬২ পয়েন্ট।

এ সম্পর্কিত আরও খবর