আউবামেয়াং জাদুতে এফএ কাপ আর্সেনালের

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 02:47:57

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়াম ফের পিয়েরে-এমেরিক আউবামেয়াং’র ফুটবল জাদু দেখল। আর্সেনাল তারকার জোড়া গোলের নৈপুণ্যে চোখ জুড়িয়ে নিল ফুটবল প্রেমীরা। আর আর্সেনাল পিছিয়ে পড়েও চেলসিকে ২-১ গোলে হারিয়ে জিতে নিল এফএ কাপ ট্রফি।

শিরোপা জয়ের রেকর্ডটাও গানাররা বাড়িয়ে নিল আরও এক ধাপ। সর্বোচ্চ ১৪তম এফএ কাপ ট্রফি ঘরে তুলল কোচ মিকেল আর্তেতার দল। আউবামেয়াং’র অসাধারণ পারফরম্যান্সে গানার কোচ হিসেবে অভিষেক মৌসুমেই শিরোপার স্বাদ নিলেন ফুটবল গুরু আর্তেতা।

শনিবার রাতের ফাইনালে পাঁচ মিনিটের মাথায় লিড নেয় চেলসি। দুরন্ত প্রচেষ্টায় গোলটি করেন ক্রিশ্চিয়ান পিউলিসিক। কিন্তু সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে জোড়া গোল করা আউবামেয়াং এবার ফাইনালেও আর্সেনালের নায়ক বনে যান।

প্রথমার্ধের ২৮তম মিনিটেই পেনাল্টি থেকে আর্সেনালকে সমতায় ফেরান আউবামেয়াং। চেলসি ক্যাপ্টেন সিজার অ্যাজপিলিকুয়েতা ফাউল করলে সুযোগটা পেয়ে যান এ গ্যাবন ফরওয়ার্ড। পরে জয়সূচক গোল করেন ম্যাচের ৬৭তম মিনিটে।

৭৩তম মিনিটে মাতেও কোভাচিচ লাল কার্ড নিয়ে মাঠ ছাড়লে দশ জনের দলে পরিণত হয় চেলসি। যে কারণে ম্যাচে আর ঘুরে দাঁড়াতে পারেনি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের স্টামফোর্ড ব্রিজ শিবির।

এ সম্পর্কিত আরও খবর