বিডিঅ্যাপস’র ডেভেলপারদের নিয়ে মিলনমেলার আয়োজন করল রবি

, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-10-01 19:08:20

দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি আজিয়াটা পিএলসি'র আয়োজনে অনুষ্ঠিত হলো ডেভেলপারদের মিলনমেলা ‘বিডিঅ্যাপস কানেক্ট: এনগেজ অ্যান্ড ইনোভেট ২০২৪’। সম্প্রতি রাজধানীর তেজগাঁওয়ে রবি’র প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এই আয়োজনে সারাদেশ থেকে অংশগ্রহণ করেন বিডিঅ্যাপস’র ২০২৪ সালের সেরা ৫০ জন ডেভেলপার।

আয়োজনটিতে ছিল দিনব্যাপী আলোচনা, উদ্ভাবনী কার্যক্রম ও নেটওয়ার্কিং। আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল অ্যাপ আইডিয়া জেনারেশন প্রতিযোগিতা, যেখানে অংশগ্রহণকারীরা দলভিত্তিক অ্যাপ আইডিয়া উপস্থাপন করেন। রেলওয়ে খাতে উদ্ভাবিত সেরা আইডিয়ার জন্য ‘টিম পাওয়ার রেঞ্জার্স’ প্রথম স্থান অধিকার করে এবং সেরা পারফর্মার নির্বাচিত হন সুমিত সিকদার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রবি আজিয়াটা পিএলসি'র চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ এবং জেনারেল ম্যানেজার (ডিজিটাল ভ্যাস ও নিউ বিজনেস) শফিক শামসুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত কনটেন্ট ক্রিয়েটর ও ডিজিটাল ড্রপআউটস-এর প্রতিষ্ঠাতা রাফায়াত রাকিব। তিনি তার অনুপ্রেরণামূলক যাত্রা এবং এই শিল্পের বিভিন্ন দিক-নির্দেশনা উপস্থাপন করে ডেভেলপারদের আগামীর পথে এগিয়ে যেতে উদ্বুদ্ধ করেন।

ডেভেলপারদের উদ্ভাবনী শক্তির প্রশংসা করে শিহাব আহমেদ বলেন, বিডিঅ্যাপস কমিউনিটির প্রতিটি সদস্যকে নিয়ে আমরা গর্বিত। তাদের সৃষ্টিশীলতায় আমরা এক নতুন ডিজিটাল সম্ভাবনার দিকে এগিয়ে যাচ্ছি। এই প্ল্যাটফর্মটি ডেভেলপারদের একত্রিত করার একটি মঞ্চ হিসেবে কাজ করছে। এতে নতুন নতুন উদ্ভাবন এবং জ্ঞান বিনিময়ের মাধ্যমে আমাদের সমাজ আরও শক্তিশালী হবে।

বিডিঅ্যাপস দেশের একটি অ্যাপ স্টোর ও এপিআই হাব, যা কনটেন্ট প্রোভাইডার ও অ্যাপ্লিকেশন ডেভেলপারদের তাদের উদ্ভাবন থেকে উপার্জন করতে সহায়তা করছে। বর্তমানে প্ল্যাটফর্মটিতে ৫০ হাজারের বেশি ডেভেলপার এবং এক লাখেরও বেশি অ্যাপ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর