Alexa

বিজিএমইএ নির্বাচন

সর্বোচ্চ ভোট পেয়েছেন এম এ রহীম

সর্বোচ্চ ভোট পেয়েছেন এম এ রহীম

কর্ণধার এম এ রহীম, ছবি: বার্তা২৪

বিজিএমইএ এর নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়েছেন ডিবিএল গ্রুপের কর্ণধার এম এ রহীম (ফিরোজ)। তার ব্যালট নম্বর ছিল সাত। তিনি ঢাকা থেকে ভোট পেয়েছেন ১ হাজার ৪০টি। এছাড়া চট্টগ্রাম থেকে ২৫৫টি ভোট পেয়েছেন। নির্বাচনে মোট ভোট পড়েছিল ১ হাজার ২৯৫টি।

এর আগেও ২০০৭ সালের নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়েছিলেন এম এ রহীম। সে সময় সভাপতি নির্বাচিত হয়েছিলেন ফোরামের আনোয়ারুল পারভেজ বাবু।

সর্বোচ্চ ভোট পেয়ে তিনি বলেন, ‘আমি সর্বোচ্চ ভোট পেয়েছি এটি তেমন কোনো বিষয় না। আমি গত কয়েকবারের নির্বাচনেই প্রথম পাঁচজন ভোট প্রাপ্ত প্রার্থীদের মধ্যেই থাকি। তবে এবার যে পুরো প্যানেলসহ জয় লাভ করতে পেরেছি এতেই আমি আনন্দিত।’

আগামী দিনে পোশাক শিল্প নিয়ে পরিকল্পনার বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, ‘পোশাক শিল্পের ক্ষুদ্র ও মাঝারি যে শিল্পগুলো রয়েছে সে দিকে আমাদের নজর দিতে হবে। কাউকে পেছনে ফেলে আমরা সামনে এগিয়ে যেতে চাই না। সবাই মিলে এক সাথে হয়ে সামনের পথে এগিয়ে গেলেই আমাদের সত্যিকারের জয় হবে। সেই জন্য আমরা নবনির্বাচিত পুরো প্যানেল কাজ করব।’

পাঁচ বছর পর নির্বাচনী প্রক্রিয়া ২০১৯-২১ সালের জন্য বিজিএমইএ এর দায়িত্ব গ্রহণ করতে চলেছে পরিষদ-ফোরাম জোট। আর এই নির্বাচনে ইতিহাস গড়লেন জোটের প্যানেল লিডার রুবানা হক। বিজিএমইএ এর ইতিহাসে প্রথমবারের মতো নারী সভাপতি হতে চলেছেন মোহাম্মাদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক।

শনিবার (৬ এপ্রিল) সকাল ৮টা থেকে চলে ভোট গ্রহণ প্রক্রিয়া। শেষ হয় বিকাল চারটায়। বিকাল সাড়ে চারটা নাগাদ শুরু হয় ভোট গণনা কার্যক্রম। শেষ হয় রাত সাড়ে আটটায়। ভোট গণনা শেষ হওয়ার আগেই সন্ধ্যা সাতটায় প্যানেল ভোট গণনা শেষে জয় লাভ করে পরিষদ-ফোরাম জোট। তারপর শুধুই যেন অপেক্ষা ছিল জয় উদযাপনের। রাত সাড়ে ৯টায় নির্বাচন কমিশন কর্তৃক ফল ঘোষণা করা হয়। সেখানেও দ্বিতীয় সর্বোচ্চ ভোট পান রুবানা হক। প্যানেল ভোট ও মিশ্র ভোট মিলিয়ে রুবানা হক পান ১ হাজার ২৮০টি ভোট।

আপনার মতামত লিখুন :