Alexa

পুলওয়ামা হামলার ২ মাস্টারমাইন্ড নিহত

পুলওয়ামা হামলার ২ মাস্টারমাইন্ড নিহত

কাশ্মীরের পুলওয়ামায় ভারতীয় সেনাবাহিনীর অভিযান/ ছবি: সংগৃহীত

ভারতের কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর ওপর হামলার চক্রান্তকারীদের মধ্যে দুই মাস্টারমাইন্ড ভারতীয় সেনাদের অভিযানে নিহত হয়েছে। একই অভিযানে সেনা-জঙ্গি সংঘর্ষে প্রাণ হারিয়েছেন ভারতীয় এক সেনা কর্মকর্তাসহ চার সিপাহী।

ভারতের বিভিন্নি সংবাদমাধ্যমে এমনই খবর প্রকাশ পেয়েছে। যদিও সেনাবাহিনীর তরফ থেকে এখনো কিছু বলা হয়নি। এখনো সেখানে চলছে গুলির লড়াই, চলছে অভিযান।

জঙ্গিরা লুকিয়ে রয়েছে- এই গোপন সূত্র পেয়ে সোমবার (১৮ ফেব্রুয়ারি) ভোর রাতে কাশ্মীরের পুলওয়ামার পিংলান এলাকায় হানা দেয় সেনাবাহিনী। একটি বাড়ি ঘিরে ফেলে তারা। পালাতে না পেরে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। এ সময় দুপক্ষের গুলি বিনিময় শুরু হয়ে যায়।

জঙ্গিদের গুলিতে সেনাবাহিনীর চার জন জখম হন। তাদের সেনা হাসপাতালে ভর্তি করা হলে সকালে মৃত্যু হয়। মৃতদের মধ্যে রয়েছেন মেজর পদমর্যাদার এক অফিসারও। শহিদ সেনারা ৫৫ রাষ্ট্রীয় রাইফেলস বাহিনীর সদস্য। এছাড়া এক সাধারণ নাগরিকও প্রাণ হারিয়েছেন।

সংবাদ সূত্রের খবর অনূযায়ী, সকালের পর থেকে অভিযান আরও গতি পায় এবং ইতোমধ্যেই পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড কামরান ও রশিদ গাজিকে হত্যা করতে সমর্থ হয়েছে তারা। যে বাড়িতে তারা লুকিয়ে ছিলেন, সেটিতে বিস্ফোরণ ঘটানো হয়েছে।

আপনার মতামত লিখুন :